চবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীকে পেটাল ছাত্রলীগ


Published: 2019-12-12 01:30:34 BdST, Updated: 2020-08-07 21:17:11 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবস্থাপনা বিভাগের ২০১২-১৩ সেশনের ইমরান নামে এক শিক্ষার্থীকে পিটিয়েছে শাখা ছাত্রলীগের উপ পক্ষ সিক্সটি নাইনের কর্মীরা। এ সময় তার সাথে থাকা মালেক নামের তার এক বন্ধুকেও পেটানোর ঘটনা ঘটে।

বুধবার বিভাগের এমবিএ পরীক্ষার ভাইবা চলাকালীন সময়ে এই ঘটনা ঘটে। পরে প্রক্টরিয়াল বডি তাদের উদ্ধার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে পুলিশের কাছে হস্তান্তর করেন।

জানা গেছে, এমবিএ পরীক্ষার ভাইভা চলাকালীন সময়ে শাখা ছাত্রলীগের উপ-পক্ষ সিক্সটি নাইনের কর্মীরা ইমরানকে টেনে হেচড়ে নিয়ে যায়। পরে ফেসবুকে বিভিন্ন উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে শিবির তকমা লাগিয়ে মারধর করেন তারা।

এই ঘটনা চলাকালে কিছু সময় ভাইভা পরীক্ষা স্থগিত ছিল। পরে বিভাগের শিক্ষকরা বিষয়টি প্রক্টরিয়াল বডিকে জানালে তারা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে প্রক্টর অফিসে নিয়ে যায়।

এ প্রসঙ্গে জানতে চাইলে সিক্সটি নাইন পক্ষের নেতা ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু জানান, কারো বিরুদ্ধে কোন অভিযোগ থকে থাকলে সেটা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখবে। এটা দেখার দায়িত্ব ছাত্রলীগের না। আমি বিষয়টি শুনেছি তবে এখনও জানি না যে কারা মারধর করেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান জানান, বিষয়টি জানতে পেরে আমরা ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে তাঁদেরকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করি। তাদের বিরুদ্ধে কোন রকম অভিযোগ থাকলে সে ব্যাপারে পুলিশ বিষয়টি তদন্ত করবে।

ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।