আজীবন রাজনীতির সাথেই থাকবেন মিজান


Published: 2020-03-07 23:09:30 BdST, Updated: 2020-04-06 17:43:16 BdST

চবি লাইভ: ছোটবেলা থেকে তার স্বপ্ন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে সাধারণ জনগণের পাশে থাকবেন। আওয়ামী লীগ সমর্থিত পারিবার হওয়ায় বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে উৎসাহটাও পেয়েছেন অনেক বেশি। এ কথা বলেছেন মিজানুর রহমান। তিনি বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়ন থেকে উঠে আসা তরুণ ছাত্রনেতা। পড়াশুনা চট্রগ্রাম কলেজে।

বিশেষ করে তার চাচা একই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন ভট্টো তাকে এবিষয়ে সবচেয়ে বেশি সহযোগীতা এবং অনুপ্রাণিত করেছেন। মিজানুর রহমান বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়ন থেকে উঠে আসা তরুণ ছাত্রনেতা।

মিজানুর রহমান জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গত ৪ মার্চ চট্টগ্রাম দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে।

এস এম বোরহাকে সভাপতি ও আবু তাহেরকে সাধারণ সম্পাদক মনোনীনিত করে কমিটি ঘোষণা করা হয়। আর এই কমিটিতে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক উপ-সম্পাদক পেয়েছেন ছাত্রনেতা মিজান।

মিজান বলেন, ছাত্র রাজনীতিতে টিকে থাকার লড়াইয়ে অনেক বেশি অনুপ্রাণিত করবে জেলা কমিটির এই পদ। আর সেজন্যই দক্ষিণ জেলা ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটিতে তাকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক উপ-সম্পাদক পদ দেয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ছাত্রনেতা মিজানুর স্কুলে অধ্যায়নরত অবস্থায় তিনি ছাত্রলীগের সাথে সম্পৃক্ত হন। পরবর্তীতে ছাত্রনেতা তৈরীর কারখানা খ্যাত চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজ থেকে মেধার সাথে স্নাতক পাশ করেন। এই কলেজের পরিবেশ তাকে রাজনীতিকভাবে সমৃদ্ধ করে তোলে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দক্ষিণজেলা ছাত্রলীগকে আরো বেশি সুসংগঠিত করে তুলবেন বলে তিনি আশাবাদী।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।