কাল থেকে শুরু চবি অঙ্গনের তিন দশক পূর্তি


Published: 2020-03-10 16:34:11 BdST, Updated: 2020-04-06 17:52:41 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাচীনতম সাংস্কৃতিক সংগঠন "অঙ্গন" এর তিন দশক পূর্তি উৎসব শুরু হচ্ছে বুধবার থেকে। আগামী ১১ এবং ১২ই মার্চ দুইদিন ব্যাপী এই আয়োজনের প্রথম দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জারুলতলা প্রাঙ্গণে এবং দ্বিতীয় ও সমাপনী দিন চট্টগ্রামের জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

প্রথম দিনের আয়োজন শুরু হবে বর্নাঢ্য র‍্যালীর মাধ্যমে। দ্বিতীয় দিনের আয়োজন শুরু হবে অঙ্গনের ফ্ল্যাশমব এর সরাসরি প্রদর্শনীর মধ্য দিয়ে। উভয় দিনেই সাংস্কৃতিক পর্বের পরিবেশনায় রয়েছে সংগীত, নৃত্য, আবৃত্তি, ডকুমেন্টারি প্রদর্শনী।

আরও রয়েছে অঙ্গন, চবির সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রাহমান নাসির উদ্দিন রচিত হিজড়াদের জীবনযাত্রা নিয়ে নির্মিত নাটক "না-মরদের কাব্য" এবং অঙ্গন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সদস্যদের পরিবেশনা।

সুস্থ সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে মানবিক সমাজ গঠনের দৃঢ় প্রত্যয়কে সামনে রেখে অঙ্গন, চবি এবার আয়োজন করতে যাচ্ছে তিন দশক পূর্তির বর্ণাঢ্য উৎসব।

অনুষ্ঠানের প্রথম দিনের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রফেসর এবং অঙ্গন, চবির প্রতিষ্ঠাকালীন সভাপতি ড. আসলাম ভূঁইয়া, কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন ড. মোঃ সেকান্দর চৌধুরী, সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন হোসাইন কবির, এবং অঙ্গন, চবির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ভাস্কর রঞ্জন সাহা উপস্থিত থাকবেন।

দ্বিতীয় এবং সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে সমাজবিজ্ঞানী ও চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. অনুপম সেন এবং বিশেষ অতিথি হিসেবে কবি,সাংবাদিক ও প্রাবন্ধিক আবুল মোমেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুব আলম, কবি সাংবাদিক ও কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী এবং অঙ্গন, চবির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জনাব ভাস্কর রঞ্জন সাহা থাকবেন।

উল্লেখ্য, প্রথম ও সমাপনী দিনের অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ও অঙ্গন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি ড. রাহমান নাসির উদ্দিন।

ঢাকা, ১০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।