ইতালি ফেরত চবি শিক্ষক হোম কোয়ারেন্টাইনে


Published: 2020-03-10 22:52:11 BdST, Updated: 2020-04-06 16:42:21 BdST

চবি লাইভঃ প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রভাব এখন দেশের মধ্যেও বিরাজ করছে। আর এমন সময় ৫ বছর পরে ইতালি থেকে পিএইচডি শেষ করে সম্প্রতি দেশে ফিরেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষক কমল দে।

করোনা ভাইরাসের ঝুঁকি থাকা সত্ত্বেও পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তিনি বিভাগের অ্যাকাডেমিক কার্যক্রমে যোগ দেন। তার এই বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে আসলে শিক্ষক কমল দে’কে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন চবি চিকিৎসা কেন্দ্রের প্রধান কর্মকর্তা ডা. আবু তৈয়ব।

এ প্রসঙ্গে তিনি বলেন, গত ৮ মার্চ তিনি বিভাগে যোগদান করার পরে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। সতর্কতার অংশ হিসেবে ঐ শিক্ষককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। দুই সপ্তাহের মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ না দেখা দিলে ১৫ দিন পরে তিনি আবারও বিভাগে যোগদানের সুযোগ পাবেন।

এর পূর্বে গত ৫ মার্চ বাংলাদেশে ফিরে স্বাস্থ্য সংক্রান্ত কোনো ছাড়পত্র ছাড়াই ৮ মার্চ ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে যোগ দেন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কমল দে।

ঢাকা, ১০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।