চবির অসহায় শিক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা


Published: 2020-04-18 15:26:30 BdST, Updated: 2020-05-31 02:09:13 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অসংখ্য শিক্ষার্থী টিউশন, কোচিং এর মাধ্যমে নিজের ও পরিবারের ব্যায় বহন করেন। কিন্তু বিশ্বব্যাপী সৃষ্ট করোনার সঙ্কটের কালে এইরকম অনেক শিক্ষার্থীই অসহায় অবস্থায় আছে। এইসব অসহায় চবিয়ানদের জন্য ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয়ের ৫১তম ব্যাচে (২০১৫-১৬) সেশনের শিক্ষার্থীরা। যার নাম দিয়েছে প্রজেক্ট চবি পরিবার।

এই প্রজেক্ট চবি পরিবারের মাধ্যমে চবিয়ান কোনো শিক্ষার্থী যদি আর্থিক সংকটে ভোগে তাদের সাহায্য করা হবে। এক্ষেত্রে সর্বোচ্চ গোপনীয়তা বজায় রাখা হবে। এই 'প্রজেক্ট চবি পরিবার' টি অনুদান নির্ভর। যে কেউ এখানে অনুদান পাঠাতে পারবেন।

যেসব নম্বরে অনুদান পাঠানো যাবে-
১. ফোরকানুল আলম: ০১৮৩৪২৫৯৫৯৬৮ (রকেট)
২. মিনহাজুল ইসলাম তুহিন: ০১৬৩৫৬২৮৪৫৪ (বিকাশ)
৩. শফিকুল ইসলাম শাওন: ০১৬৮৫৪২১০৩৯ (বিকাশ)
৪. সাইফুল ইসলাম: ০১৭২৭৩৫৪০২২ (বিকাশ)
৫. মুনাওয়ার রিয়াজ মুন্না: ০১৭১৮৮০৭৮৪৮ (বিকাশ)
৬. বোরহান উদ্দিন রাব্বানী: ০১৯৪৮৪৮৭৭৫০ (বিকাশ)
৭. ফজলে রাব্বী হৃদয়: ০১৯৮৬৭১২৫৫৪ (বিকাশ)

এ বিষয়ে ৫১তম ব্যাচের শিক্ষার্থী ফোরকানুল আলম বলেন, এই সংকটকালে আমরা ‘একান্নবর্তী’ পরিবার সাবেক এবং বর্তমান সকল চবিয়ান, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকমণ্ডলী, কর্মকর্তাবৃন্দ প্রত্যেকের কাছে আহ্বান জানাই। আপনারা যে যার অবস্থান থেকে যা পারেন এই প্রজেক্টকে সফল করতে সহাযোগীতা করুন।
কিছু চবিয়ান ভাই-বোনের মুখে হাসি ফোটাতে দেওয়া বিকাশ-রকেট নম্বরগুলোর মাধ্যমে এই প্রজেক্ট ফান্ডে সামর্থ অনুযায়ী সহায়তা পাঠান। আমরা সেই জমাকৃত অর্থ কিছু চবিয়ান ভাই-বোনের জন্য এই দুর্দিনে উপহার হিসেবে পৌঁছে দিবো ইনশাআল্লাহ।

ঢাকা, ১৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।