চবিতে দুই ছাত্রনেতার উদ্যোগে ৫০০ পরিবার কে খাবার বিতরণ


Published: 2020-05-05 23:35:30 BdST, Updated: 2020-06-05 21:49:14 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বসবাসকারী ৫০০ পরিবারের মাঝে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। চবির কর্মচারী ছাড়াও ক্যাম্পাসে চলাচলকারী রিকশাচালকদেরও এ খাদ্য সহায়তা দেয়া হয়।

মঙ্গলবার (৫ মে) দুপুরে প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদ, চবি শাখার উদ্যোগে এবং শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস ও সাবেক অর্থ সম্পাদক এস এম জাহেদুল আওয়ালের তত্ত্বাবধানে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এতে সার্বিক সহযোগীতা করেন শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের জিমেনিশিয়াম প্রাঙ্গণে ৫০০ পরিবারের মধ্যে এসব খাদ্য সামগ্রী তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান। সামজিক দূরত্ব নিশ্চিত করতে এসময় প্রতিটি খাদ্য সামগ্রীর প্যাকেট নির্দিষ্ট দূরত্বে মাঠে সাজিয়ে দেয়া হয়। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের এমন মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়ে চবি প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, মানব সেবা করার এটাই সর্বোত্তম সময়। আর ছাত্রলীগের এই দুই নেতার উদ্যোগ অন্যদের জন্যও অনুসরণীয়। আমাদের সবাইকে যার যতটুকু সামর্থ্য আছে তা নিয়ে মানুষের পাশে দাঁড়াতে হবে।

এদিকে চবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস বলেন, রাজনীতি মানুষের জন্য। যার দীক্ষা আমাদের দিয়ে গেছেন প্রয়াত মেয়ত এবিএম মহিউদ্দিন চৌধুরী। আর এই মানুষের জন্য বিশেষ কিছু করার সুযোগ এনে দিয়েছে এই মহামারী।

ঢাকা, ০৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।