মেস ভাড়া নিয়ে হয়রানি হলে সমাধান করবে চবি ছাত্রলীগ


Published: 2020-05-06 20:13:47 BdST, Updated: 2020-06-05 21:24:12 BdST

চবি লাইভ: করোনায় সৃষ্ট পরিস্থিতিতে সমস্যার মধ্যে আছে প্রায় সকল শিক্ষার্থী।বিশেষ করে পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যবিত্ত পরিবারের অধিকাংশ শিক্ষার্থীদের আয়ের উৎস টিউশনি বন্ধ হয়ে যাওয়ায় সমস্যা চরম পর্যায়ে। অনেক শিক্ষার্থীই নিজের পরিবারকে নিয়ে চলতেই হিমশিম খাচ্ছেন। সেখানে উল্টা বোঝা হয়ে যাচ্ছে মেস ভাড়া।

আর এই ভাড়ার টাকা পরিশোধ করতে ব্যার্থ হওয়ায় অনেক শিক্ষার্থীকেই বাড়ির মালিকদের কাছে হ্যানস্তার স্বীকার হতে হচ্ছে। এ নিয়ে গতকাল ক্যাম্পাসলাইভে এক প্রতিবেদন ছাপা হয় যেখানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীকে ভিক্ষা করে হলেও বাড়ি ভাড়া পরিশোধ করতে বলেন বাড়ির মালিক।

এছাড়া ভাড়া পরিশোধ করতে না পারলে বাসায় থাকা মালামাল বের করতে পারবে না বলেও হুমকি দেন তিনি। এবার এসব সমস্যা নিয়ে মুখ খুললো চবি ছাত্রলীগ। ভাড়া নিয়ে কোন শিক্ষার্থী কোন হুমকি বা হ্যানস্তার স্বীকার হলে চবি ছাত্রলীগ সভাপতি বা সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

৬ মে(বুধবার) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্ট্যাটাসে চবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু এই কথা জানান। স্ট্যাটাসে তিনি বলেন,চলমান করোনা যুদ্ধ আমাদের কারো একার না, এটি আমাদের সবার। তাই সবাইকে একসাথে মোকাবিলা করতে হবে।

যে সকল শিক্ষার্থী মেস ভাড়া নিয়ে থাকে সকলে মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান। এসকল শিক্ষার্থী টিউশন বা অন্য কোন মাধ্যম থেকে টাকা আয় করে তাদের খরচ চালায়। এই সময় তাদের এই উপার্জন বন্ধ। তাই বাড়িওয়ালাদের তাদের পাশে থাকা উচিত।

তবে আবার অনেক মেস মালিক ভাড়ার টাকায় চলে সে বিষয় ও মাথায় আছে। আসলে গতো কিছুদিন যাবৎ এই সমস্ত ঘটনা বাড়াবাড়ির পর্যায়ে চলে গেছে। কয়েকজন শিক্ষার্থী অনেক হ্যারাসমেন্ট এর শিকার হয়েছে। যা আসলে কাম্য ছিল না।

আবার এর মধ্যে উঠে এসেছে ফিন্যান্সের মোক্তাদির স্যার নামে একজন জৈষ্ঠ শিক্ষকের নাম। যার বাসায় ও নানারুপ সমস্যার কথা শিক্ষার্থীদের মুখ থেকে শুনেছি। তাই ভাবলাম এগুলো নিয়ে কথা বলা আমাদেরই দরকার।

" শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ চাই"
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম শহরে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সহ সকল প্রতিষ্ঠানের আমার কোমলমতি ভাই বোনদের কোনো বাড়ি ওয়ালা মানসিক যন্ত্রণাসহ খারাপ ব্যবহার করলে সরাসরি আমাদের কে ফোন দিন।

রেজাউল হক রুবেল :০১৬৭৪০২৮১৭৪
সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা।
ইকবাল হোসেন টিপু :01672879363

সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা।
আহমেদ জুনাইদ
০১৮৬৪২৮৭০৮৪

ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।