করোনার নমুনা পরীক্ষার অনুমতি পেলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়


Published: 2020-05-28 16:35:48 BdST, Updated: 2020-07-06 04:14:45 BdST

চবি লাইভঃ প্রাণঘাতি করোনার তাণ্ডব ক্রমশ বেড়েই চলেছে। সেই সাথে বাড়ছে এই ভাইরাসের সংক্রমণ। আর এই সংক্রমণ ঠেকাতে নমুনা পরীক্ষার বিকল্প নেই। দেশের এমন অবস্থায় করোনার নমুনা পরীক্ষার জন্য চতুর্থ ল্যাব হিসেবে অনুমতি পেয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক চিঠিতে এ অনুমোদন দেয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, কোভিড-১৯ শনাক্তকরণে বিশ্ববিদ্যালয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে অধিদফতর থেকে কোভিড-১৯ রোগের ল্যাবরেটরি পরীক্ষা চালুর অনুমতি প্রদান করা হলো। কোভিড-১৯ পরীক্ষার প্রয়োজনীয় কিটস এবং লজিষ্টিক স্বাস্থ্য অধিদফতর হতে সরবরাহ করা হবে। শনাক্তকরণের পরীক্ষার সমন্বিত ফলাফল স্বাস্থ্য অধিদপ্তরের ল্যাব কল সেন্টার এবং ডিএইচআইএস-২-এ প্রেরণ করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান জানান, গতকাল রাতে স্বাস্থ্য অধিদফতর থেকে চিঠি পেয়েছি। বিষয়টি নিয়ে আজ সভা করেছি। আশা করছি আগামী সোমবার ল্যাব উদ্বোধন করতে পারবো। এতে ভিডিও কনফারেন্সে শিক্ষা মন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, জেলা প্রশাসনক উপস্থিত থাকবেন।

ঢাকা, ২৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।