স্কুলছাত্র বন্ধুকে খুন করে জানাজা-দাফনে ঘাতক হাসান


Published: 2020-08-08 14:36:02 BdST, Updated: 2020-09-19 10:54:55 BdST

লাইভ প্রতিবেদক: বন্ধুকে খুন করে জানাজা দাফনে হাজির ছিল ঘাতক বন্ধু হাসানুল হক হাসান। ঘাতক হাসানের সঙ্গে রাসেলের বন্ধুত্ব। রাসেল স্কুলছাত্র, হাসান ইলেক্ট্রিক মিস্ত্রী। ঘটনাটি ঘটে চট্টগ্রাম মহানগরীর খুলশী এলাকায়।

রাসেল জালালাবাদ হাউজিং সোসাইটির বালুরপাড় প্রিন্সের কলোনির হুমায়ুন কবিরের ছেলে। স্থানীয় কৃষ্ণচূড়া আদর্শ বিদ্যানিকেতনে পঞ্চম শ্রেণিতে পড়ত রাসেল।

জানা গেছে, কথা কাটাকাটির জের ধরে নির্জন পাহাড়ে রাসেলকে উপর্যুপরি ছুরিকাঘাতে খুন করে হাসান। রাসেলের মরদেহ উদ্ধারের পর জানাজা-দাফনেও অংশ নেয় হাসান। সেখানে বন্ধুর মরদেহের খাট জড়িয়ে কান্নাকাটিও করে। হাসানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সন্দেহ হয় পুলিশের। ফলে পুলিশ হেফাজতে নেয় খুলশী থানা পুলিশ। আর তাতে রাসেল হত্যার কথা স্বীকার করে হাসান।

চট্টগ্রাম মহানগর খুলশী থানার ওসি প্রণব চৌধুরী বলেন, ইলেকট্রিক মিস্ত্রি কিশোর হাসান তার বন্ধু রাসেলকে হত্যার বিস্তারিত বিবরণ দিয়েছে। আদালতেও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে সে। তাকে চট্টগ্রাম কারা কর্তৃপক্ষের মাধ্যমে গাজীপুরের কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর প্রস্তুতি চলছে।

এসময় তিনি আরো জানান, গত ৩১ জুলাই ঘুরতে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয় রাসেল। তারপর সে আর বাসায় ফেরেনি। অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে তার বাবা হুমায়ুন কবির খুলশী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

ঘটনা তদন্তে নেমে সোমবার রাত সাড়ে ৮টায় নগরের খুলশী থানার পশ্চিম জালালাবাদ শাকবাজার সংলগ্ন একটি পাহাড় থেকে রাসেলের পঁচা গলা লাশ উদ্ধার করে পুলিশ।

জবানবন্দিতে ইলেকট্রিক মিস্ত্রি কিশোর হাসান বলেছে, নিহত রাসেল ও সে বন্ধু। পাশাপাশি বাসা। সেই সুবাদে প্রায়ই আড্ডা দেয় তারা। কিছুদিন আগে একজনের সঙ্গে আরেকজনের কথা কাটাকাটি হয়।

কথা কাটাকাটির জেরে ইলেকট্রিক মিস্ত্রি কিশোর স্কুলপড়ুয়া রাসেলকে খুনের ফন্দি আঁটে। সে মতে একদিন রাসেলকে সঙ্গে নিয়ে ছুরি কেনে হাসান। পরে রাসেলকে ডেকে পাহাড়ের চূড়ায় নিয়ে তাকে ছুরিকাঘাতে খুন করে ইলেকট্রিক মিস্ত্রি কিশোর হাসান।

হাসান আরো জানায়, পাহাড়ের চূড়া থেকে ফিরে এসে তার রক্তমাখা পোশাক পরিবর্তন করে ঘুমিয়ে পড়ে। রাসেলের লাশ উদ্ধারের পর সে বন্ধুর জন্য কান্নাকাটি করতে থাকে। শোকার্ত মনে বন্ধুর জানাজা ও দাফন-কাফনেও অংশ নেয়।

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।