ভালবাসার নোবিপ্রবিসাস


Published: 2020-10-13 00:34:12 BdST, Updated: 2020-10-23 11:34:55 BdST

সাজিদ আহমেদ,নোবিপ্রবি: উপকূলীয় অক্সফোর্ড খ্যাত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ১০১ একর জমির উপর দাঁড়িয়ে আছে এই প্রতিষ্ঠানটি। ২০০৬ সালে যার পথচলা শুরু। মনোমুগ্ধকর ও দৃষ্টি নান্দনিক প্রাকৃতিক সৌন্দর্যের স্থান এ বিশ্ববিদ্যালয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে ছয়টি অনুষদ ও দুইটি ইনিস্টিটিউট এর অধীনে ৩০ টি বিভাগে পাঠদান চলছে। এখানে রয়েছে শিক্ষা ও সাংস্কৃতি বিষয়ক অনেক সংগঠন। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(নোবিপ্রবিসাস)এর মধ্যে অন্যতম একটি সংগঠন।

সংগঠনটি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়।অনেক কাঁটাযুক্ত পথ মাড়িয়ে সংগঠনটি সপ্তম বছরে পা দিয়েছে।এর পেছনে যাদের অবদান রয়েছে তারা কেউই ভুলবার নয়। আজ সংগঠনটিতে কাজ করছে কিছু সৎ,কর্মঠ, নিষ্ঠাবান সাংবাদিক।

যারা নিজ বিশ্ববিদ্যালয়ের প্রতিচ্ছবি সবার সামনে তুলে ধরে আসছে প্রতিনিয়ত। 'সত্য সদা সংবাদে-সাহস শীর্ষ সংঘাতে' স্লোগানকে সামনে রেখে নোবিপ্রবিসাস সর্বদা সামনে ধাবমান। ১১ অক্টোবর সংগঠনটি তার বয়স অর্ধযুগ পূর্ণ করেছে। খুবই উৎসবমুখর পরিবেশে দিনটি পালন করা হয়।

বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা কারো পেশা নয়,এখানে নেশাটাই বেশি কাজ করে।তবে এটি মাদক বা মরণঘাতী নেশার মত ক্ষতিকর নয়। এ নেশাটা ভাল কিছু করার প্রত্যয়ে।যে নেশাটা নিজ বিশ্ববিদ্যালয়ের জন্য,বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীতের জন্য।

এ নেশাতে যেমন বিপদ আছে তেমনই আছে আত্মার পরিতৃপ্তি। এখানে যেমন আছে সুন্দরকে অভিনন্দন জানানোর মত হৃদয়,তেমনই আছে অন্যায়ের প্রতিবাদ করার মত সাহস। সমাজ পরিবর্তনে ভূমিকা পালন করতে গিয়ে সাংবাদিকদের খেসারতও কম দিতে হয় না।কিন্তু এরা নির্ভিক,অপ্রতিরোধ্য।

নোবিপ্রবিসাসের সাংবাদিকরাও একই পথে হেঁটে চলেছে নির্ভয়ে।যে কারণে নোবিপ্রবিসাস একটি ভালবাসার জায়গা,ভালবাসার আরেক নাম।আশা একটাই,১০১ একরকে সামনে এগিয়ে নিতে ভবিষ্যতেও নোবিপ্রবিসাসের সকলের কলমের কালিতে ফুটে উঠুক বিশ্ববিদ্যালয়ের প্রতিচ্ছবি।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।