বঙ্গবন্ধু ম্যুরালের ছবি এডিট করে নূরের ছবি, নোবিপ্রবি ছাত্র বহিষ্কার


Published: 2020-10-15 12:54:03 BdST, Updated: 2020-10-31 01:18:41 BdST

লাইভ প্রতিবেদকঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালের ছবি বিকৃত করে ফেসবুকে প্রচার করায় ফয়েজ আহমেদ নামে এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বিশ্বববিদ্যালয় থেকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

বুধবার (১৪ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ইফতেখার রাজু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে স্থাপিত ম্যুরালের ছবি এডিট করে বঙ্গবন্ধুর ছবির স্থলে অন্য ব্যক্তির ছবি জুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করেন ফয়েজ। সেই সঙ্গে ছবির ক্যাপশনে আপত্তিকর মন্তব্য লিখে জাতির পিতার ছবির অবমাননা করেন তিনি।

এতে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করায় শৃঙ্খলা বোর্ডের বুধবারের (১৪ অক্টোবর) জরুরি সভার সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র ফয়েজ আহমেদকে (রোল নম্বর: ১৯২৭০১০) বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

একই সঙ্গে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এবং ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, তা আগামী পাঁচদিনের মধ্যে নোবিপ্রবি রেজিস্ট্রারকে জানাতে তাকে নির্দেশনা দেওয়া হয়।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।