খুবির শিক্ষার্থী ও শিক্ষকের পক্ষে চবিতে বিক্ষোভ


Published: 2021-01-23 23:07:52 BdST, Updated: 2021-02-25 20:11:20 BdST

চবি লাইভঃ খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বহিষ্কৃত তিন শিক্ষক ও দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে বিক্ষোভ সমাবেশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ শিক্ষার্থীরা। ২৩ জানুয়ারি (শনিবার) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এই বিক্ষোভ সমাবেশ পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি সমাবেশে বক্তব্য রাখেন সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক মাইদুল ইসলাম এবং শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক রুহুল আমিন।

সমাবেশে বক্তারা বলেন, খুবি প্রশাসনের এরকম স্বৈরাচারী আচরণ কোনোভাবেই কাম্য নয়। শিক্ষার্থীদের যৌক্তিক দাবিতে সংহতি জানানোর কারণে শিক্ষকদের ও বহিষ্কার করা হয়েছে যা চরম ন্যাকারজনক। অবিলম্বে এই বহিষ্কারাদেশ বাতিল করতে হবে। অন্যথায় সারা বাংলাদেশের প্রগতিশীল শিক্ষক ও ছাত্রসমাজ তীব্র আন্দোলন গড়ে তুলবে।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী শাহ মোহাম্মদ শিহাবের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে সংহতি জানান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঋজু লক্ষ্মী অবরোধ, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের মুশফিকউদ্দীন ওয়াসি, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের শ্রাবণ চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের রোনাল চাকমা।

ঢাকা, ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।