করোনা ভাইরাসের উপসর্গ কেড়ে নিল চবি ছাত্রীর প্রাণ


Published: 2021-07-30 15:36:44 BdST, Updated: 2021-09-19 17:09:06 BdST

চবি লাইভ : স্বপ্ন স্বপ্নই রয়ে গেল। ভেঙ্গে খান খান হয়ে গেছে আগামীর সবকিছু। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের উপসর্গ যেন ছাত্রীর মা-বাবার হৃদয়ে পোষা আশা-ভরসায় কোঠারাঘাত করেছে। আর সেই ছাত্রী ফিরবেন না। দেবেন না আড্ডা। বায়না ধরবেন না মার কাছে। সব কিছুই যেন তছনছ হয়ে গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সেই ছাত্রী আর নেই । বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানাগেছে ওই ছাত্রীর নাম তানজিদা মোরশেদ। তিনি চবির ইংরেজি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। বর্তমানে তানজিদা মাস্টার্সে অধ্যয়নরত ছিলেন। তানজিদার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার সহপাঠীরা।

তানজিদা মোরশেদের সহপাঠী মো. শওকত আলী জানান, ঈদের দুই/একদিন আগে থেকেই তানজিদার জ্বর ও কাশি ছিল। গত সোমবার তা বেড়ে যাওয়ায় বুধবার তাকে চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয়। বিষয়টি খুবই বেদনা দায়ক।

জানা গেছে, তানজিদার গ্রামের বাড়ি রাজশাহীতে। তবে পরিবার নিয়ে তিনি চট্টগ্রাম হালিশহরে বসবাস করতেন। পড়ালেখার পাশাপাশি তানজিদা একটি স্কুলে শিক্ষকতাও করতেন। সম্প্রতি তার বাবা মারা গেছেন। তানজিদা নিজের আয়েই সবকিছু করতেন। তার পড়াশুনার খরচ নিজেই চালাতেন। মাকেও কিছু টাকা পাঠাতেন।

কিন্তু তিনি মারা যাওয়ায় তার সংসারে নেমে এসেছে শোকের ছায়া। মার মনে হাজারো কষ্ট। তিনি কিভাবে চলবেন এই নিয়েই তার ভাবনা।

ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।