সশরীরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু বৃহস্পতিবার


Published: 2021-09-08 20:51:48 BdST, Updated: 2021-09-18 07:09:38 BdST

কুবি লাইভ: মহামারি করোনা পরিস্থিতির কারণে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তৃতীয়বারের মতো সশরীরে পরীক্ষা শুরু হতে যাচ্ছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে এ কার্যক্রম শুরু হবে।

পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েতে না করার নির্দেশ ও ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞাসহ বেশ কয়েকটি নির্দেশনা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনাগুলো দেওয়া হয়।

নির্দেশনায় জানানো হয়েছে, বৃহস্পতিবার থেকে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশাধিকার নিষিদ্ধ থাকবে, ক্যাম্পাসে সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে, স্বাস্থ্যবিধি মেনে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। সেই সাথে প্রত্যেক ভবনে প্রবেশের পূর্বে সাবান পানি দিয়ে হাত ধুয়ে প্রবেশ করতে হবে, পরীক্ষা শুরুর আগে পরীক্ষার হলরুম স্যানিটাইজ করতে হবে, পরীক্ষার হলে সংরক্ষিত হ্যান্ড স্যানিটাইজার দিয়ে শিক্ষার্থীরা হ্যান্ড স্যানিটাইজ করবে, পরীক্ষা শেষ হওয়ার পর শিক্ষার্থীরা যতদ্রুত সম্ভব ক্যাম্পাস ত্যাগ করবে, ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েত করা যাবে না।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুই শিফটে ১১টি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে স্নাতকের চতুর্থ বর্ষের ৫টি এবং স্নাতকোত্তর ৬টি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।