রাজশাহী কলেজে অ্যালামনাই পুনর্মিলনী ২৭ ডিসেম্বর


Published: 2019-12-25 23:14:32 BdST, Updated: 2020-08-05 07:49:58 BdST

রাজশাহী লাইভ: প্রথমবারের মতো উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পর্যায়ের সাবেক শিক্ষার্থীদের নিয়ে অ্যালামনাই করছে রাজশাহী কলেজ কর্তৃপক্ষ। আগামী ২৭ এবং ২৮ ডিসেম্বর জাকজমকপূর্ণভাবে অ্যালামনাই পুনর্মিলনী অনুষ্ঠিত হবে। বুধবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছে অ্যালামনাই পুনর্মিলনী কমিটি। রাজশাহী কলেজের প্রশাসনিক ভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অ্যালামনাই পুনর্মিলনী কমিটির আহ্বায়ক ও কলেজ প্রিন্সিপাল প্রফেসর হবিবুর রহমান জানান, অনুষ্ঠানের প্রথম দিন প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সকাল সাড়ে ৮টায় বের করা হবে বর্ণাঢ্য র‌্যালি। পরে সকাল সাড়ে ১০টায় বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধান অতিথি।

প্রফেসর হবিবুর রহমান জানান, চলতি বছরের মার্চে অনুষ্ঠিত হয় অ্যালামনাই আয়োজনের প্রথম সভা। তারপর সবকিছু চূড়ান্ত করে শুরু হয় নিবন্ধন প্রক্রিয়া। অ্যালামনাইয়ে যোগ দিতে প্রায় ৯ হাজার সাবেক শিক্ষার্থী নিবন্ধন করেছেন। অনুষ্ঠানে অতিথি থাকবেন আরও প্রায় এক হাজার। সবার অংশগ্রহণে অনুষ্ঠান পরিণত হবে মিলনমেলায়।

অনুষ্ঠানের প্রথম দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, নাটোর-৪ আসনের এমপি আবদুল কুদ্দুস, পাবনা-২ আসনের এমপি ফিরোজ কবির, সংরক্ষিত নারী আসনের এমপি আদিবা আনজুম মিতা, বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খোন্দকার, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার হুমায়ুন কবীর এবং সিনিয়র অ্যালামনাস ডা. এসএএ বারী।

দুইদিনব্যাপি এই অনুষ্ঠানে থাকছে আলোচনা, স্মৃতিচারণ, ছাত্রাবাসের স্মৃতিচারণ, সাংস্কৃতিক সন্ধ্যা, আতসবাজিসহ নানা আয়োজন। এরই মধ্যে প্রায় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিশালাকার মঞ্চ তৈরির কাজও শেষ। এই মঞ্চ মাতাবেন ব্যান্ড তারকা জেমস। এছাড়া আসবে ব্যান্ড দল চিরকুট। গাইবেন স্থানীয় শিল্পীরাও।

প্রিন্সিপাল হবিবুর রহমান বলেন, রাজশাহী কলেজ দেশের তৃতীয় পুরাতন কলেজ।দেশভাগের আগে কলকাতার প্রেসিডেন্সি কলেজ এবং রাজশাহী কলেজের শিক্ষকদের মধ্যে বদলি-পদায়ন হতো। তাই এই কলেজকে প্রেসিডেন্সি কলেজের সমতুল্য ধরা হয়।


ঢাকা, ২৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।