বুটেক্স শিক্ষার্থী তুষার বানালো "ডিজিটাল নোটিশ বোর্ড অ্যাপ"


Published: 2019-12-28 00:04:51 BdST, Updated: 2020-08-05 07:37:05 BdST

বুটেক্স লাইভঃ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌসিফুর রহমান তুষার তৈরি করেছে বুটেক্স নোটিশ বোর্ড সংক্ষেপে "বুনোবো" নামের একটি অ্যাপ। সে বুটেক্সের ডাইস অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী।

বুনোবো অ্যাপটি তৈরি করা হয়েছে মূলত বুটেক্সিয়ানদের নোটিশ ও রেজাল্ট সংক্রান্ত সমস্যাগুলো সমাধান করার উদ্দেশ্যে। এই অ্যাপটি অত্যন্ত ফাস্ট, হ্যান্ডি অ্যান্ড ইজি টু মুভ অন। বুনোবো অ্যাপটির মধ্যে পাওয়া যাবে বুটেক্সের সকল ডিপার্টমেন্টের আলাদা আলাদা আপডেট।

নোটিশ সংক্রান্ত বিষয়গুলো নিয়ে বরাবরই ভোগান্তির স্বীকার হতো বুটেক্সিয়ানরা। অফলাইনে বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে বা হলের নোটিশ বোর্ডে প্রকাশ করা হতো নোটিশ। ফলে অনেকেই নোটিশ মিস করতো। অনলাইনে প্রকাশ করা নোটিশ স্লো লোডিং এর কারণে দেখতে সমস্যা হতো। এই সকল সমস্যা দূরীকরণের উদ্দেশ্যেই তৈরি করা হয়েছে বুনোবো অ্যাপটি।

তুষার ইতিপূর্বে টেক্সটাইল রিলেটেড ৪টি এবং লাইভ টিভি দেখার জন্য একটি এন্ড্রয়েড অ্যাপ্লিকেশনে তৈরি করেছে।

"বুনোবো" সম্পর্কে জানতে চাইলে তুষার বলেন, " আমার লক্ষ জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ তৈরীতে নিজ অবস্থান থেকে যতটুকু পারি অবদান রাখার। বুটেক্সকে ডিজিটাল বাংলাদেশের ছোয়া দেওয়াই আমার উদ্দেশ্য"।

ডাউনলোড লিংকঃ  এখানে ক্লিক করুন

ঢাকা, ২৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।