রাজশাহীতে করোনা উপসর্গে কলেজশিক্ষকের মৃত্যু


Published: 2020-08-02 22:23:02 BdST, Updated: 2020-09-22 08:22:06 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশে প্রাণঘাতি করোনা ভাইরাসের তাণ্ডব ক্রমশ বাড়ছে। সেই সাথে এই ভাইরাসের লক্ষণ বা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। এবার মরণঘাতি এই ভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহীতে এক কলেজশিক্ষকের মৃত্যু হয়েছে। শনিবার দিবাগত রাত ২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মারা যাওয়া শিক্ষকের নাম কাবির আহম্মেদ (৫০)। তিনি রাজশাহী সরকারি মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ও বিভাগীয় প্রধান ছিলেন। রাজশাহী নগরের মহিষবাথান এলাকায় পরিবার নিয়ে থাকতেন তিনি। তার গ্রামের বাড়ি নওগাঁর পোরশা উপজেলায়। মহিলা কলেজে যোগ দেয়ার আগে রাজশাহী সরকারি সিটি কলেজের শিক্ষক ছিলেন কাবির আহম্মেদ।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত ২৮ জুলাই তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। পর তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। সেখানে তার মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস জানান, এক সপ্তাহ আগে কাবির আহম্মেদ করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন। শনিবার দিবাগত রাত ২টার দিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তার মরদেহ দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে দেয়া হয়েছে। একই সঙ্গে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি-না নমুনা পরীক্ষার পর জানা যাবে।

ঢাকা, ০২ আগষ্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।