স্কুলছাত্র হত্যা মামলায় ৩ জনের ফাঁসি


Published: 2019-08-01 15:11:05 BdST, Updated: 2019-08-17 18:43:56 BdST

চট্রগ্রাম লাইভ: চট্টগ্রামের মীরসরাই উপজেলার স্কুলছাত্র হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। জেবি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ফারহান সাকিব (১৫) হত্যাকাণ্ডের ঘটনায় ৩ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

ফাঁসির আদেশপ্রাপ্ত আসামীরা হচ্ছে, কাজী সরওয়ার উদ্দিন, শহীদুল ইসলাম ও মীর হোসেন। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে অপর আসামি হোসনে মোবারক রুবেলকে।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সি মোহাম্মদ আবদুল মজিদ বৃহস্পতিবার এই রায় দেন। আসামিদের মধ্যে কাজী সরওয়ার এখনও পলাতক। তবে বাকিরা জেল হাজতে রয়েছেন।

এছাড়াও মামলার বিভিন্ন ধারায় একইসঙ্গে কাজী সরওয়ার উদ্দিন, শহীদুল ইসলাম ও মীর হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১ বছরের জেল দেয়া হয়েছে। হোসনে মোবারক রুবেলকেও ৫০ হাজার টাকা জরিমানা ও ১ বছর জেল দেয়া হয়। প্রধান আসামি কাজী সরওয়ার উদ্দিনকে দেয়া হয় আরও ১০ বছরের জেল।

উল্লেখ্য, ২০১৫ সালের জুন মাসে পূর্বশত্রুতার জেরে স্কুল এলাকা থেকে ফারহানকে অপহরণ করা হয়। এরপর তাকে গলাকেটে হত্যা করে আসামিরা। এই ঘটনায় ফারহানের বাবা শহীদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।