‘পুলিশকে লক্ষ্য করেই বোমা হামলা’এলজিআরডি মন্ত্রীর সামনে বিস্ফোরণ, পুলিশ আহত


Published: 2019-09-01 16:16:31 BdST, Updated: 2019-09-18 09:12:20 BdST

লাইভ প্রতিবেদকঃ একি চলছে! এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামের সামনেই ককটেল বিস্ফোরণে পরিবেশ উত্তপ্ত হয়ে উঠে। যাত্রাপথে হাতবোমা বিস্ফোরণে তার নিরাপত্তায় নিয়োজিত একজন পুলিশ কর্মকর্তাসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

শনিবার রাত ৯টা ২০ মিনিটের দিকে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড় এলাকায় এই হামলা হয় বলে জানিয়েছে পুলিশ। আহত পুলিশের এএসআই-এবি শাহাবুদ্দিন (৪০) এবং ট্রাফিক কনস্টেবল আমিনুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত শাহাবুদ্দিনের হাঁটুর নিচে এবং আমিনুলের হাতে জখম হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া।

এ বিষয়ে ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার শাহেদুজ্জামান বলেন, “এলজিআরডি মন্ত্রীর প্রটেকশনের দায়িত্বে ছিলেন শাহাবুদ্দিন। মন্ত্রীর গাড়ি যানজটে আটকা পড়ায় তিনি গাড়ি থেকে নেমে ট্রাফিক কনস্টেবল আমিনুলের পাশে এসে ট্রাফিক নিয়ন্ত্রণে সহায়তা করছিলেন।

এ সময় একটি ককটেল শাহাবুদ্দিনের পায়ের কাছে বিস্ফোরিত হয়। ককটেলটি ওভারব্রিজের উপর থেকে ছোড়া হয়েছে বলে ধারনা শাহাবুদ্দিনের।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, মন্ত্রী ওই সময় ধানমণ্ডির দিকে যাচ্ছিলেন। সায়েন্স ল্যাব মোড় পেরিয়ে সিটি কলেজের সামনের রাস্তায় ঢোকার আগে যানজটে পড়ে তাদের গাড়ি।

“তখন প্রটেকশনের গাড়ি থেকে নেমে শাহাবুদ্দিন যানজট সরাতে গিয়েছিলেন। হঠাৎ করে একটি বিস্ফোরণ ঘটলে তিনি আহত হন।”

এদিকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন। মন্ত্রী বলেন, এই হামলায় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম টার্গেট ছিলেন না। এটি পুলিশের ওপর হামলা। এ ধরনের ছোট ছোট ঘটনার মধ্য দিয়ে একসময় যে এমপি-মন্ত্রী ও রাজনীতিবিদেরা টার্গেট হবে না তা বলা যায় না বলে মন্তব্য করেন তিনি।

জঙ্গিরা নিশ্চিহৃ হয়ে যায়নি মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জঙ্গিরা দুর্বল হয়েছে হয়তো কিন্তু নিশ্চিহ্ন হয়ে যায়নি। ছোট ধরনের ঘটনা নিয়ে জঙ্গিরা টেস্ট কেস করতে পারে, বড় ধরনের ঘটনা ঘটানোর জন্য। এ বিষয়ে সর্তকতা রয়েছে। তিনি আশা করেন পুলিশ এই চক্রকে অনুসন্ধান করার ক্ষেত্রে সফল হবে।

ঢাকা, ১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।