আটক হলেন যুবলীগ নেতা সম্রাট


Published: 2019-10-06 15:40:46 BdST, Updated: 2019-10-18 14:53:10 BdST

লাইভ প্রতিবেদকঃ কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটকে আটক করেছে র‌্যাব।

রোববার ভোর সকালে সম্রাটকে আটক করেছে র‌্যাব। একই সাথে সম্রাটের সাথে থাকা যুবলীগের আরেক নেতা এনামুল হক আরমানকেও আটক করেছে র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার দায়িত্বপ্রাপ্ত পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম ক্যাম্পাস লাইভকে বিষয়টি ম্পর্কে নিশ্চিত করেছেন।

সম্প্রতি ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর থেকে চাঁদাবাজিসহ টেন্ডারবাজি, বিভিন্ন অভিযোগের কারণে যুবলীগ নেতা সম্রাটের নাম সামনে চলে আসে। অভিযানে কৃষক লীগ, যুবলীগ, ও আওয়ামী লীগের কয়েকজন নেতা র‍্যাব ও পুলিশের হাতে গ্রেপ্তার হন। কিন্তু সম্রাট ছিলেন নাগালের বাহিরে। অভিযান শুরুর প্রথম তিন দিন তিনি দৃশ্যমান ছিলেন সম্রাট।

ফোনেও পাওয়া গিয়েছিল সেই সময়। কয়েক দিন কাকরাইলের ভূঁইয়া ম্যানশনে তাঁর ব্যক্তিগত কার্যালয়েও তিনি অবস্থান করেন। ভূঁইয়া ম্যানশনের নিজস্ব কার্যালয়ে থাকাকালীন সময়ে শতাধিক যুবক তাঁকে পাহারা দিয়ে রাখতেন। এবং সবার খাওয়াদাওয়ার ব্যবস্থাও সেখানেই করা হয়েছিল। পরবর্তেীতে অন্য স্থান পরিবর্তন করেন সম্রাট। সেই সাথে শুরু হয়ে যায় তার অবস্তান সম্পর্কিত নানাবিধ সমালোচনা।

গত ১৮ সেপ্টেম্বর থেকে ঢাকার ক্লাবগুলোতে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে র‍্যাব। ক্ষমাতায় থাকা আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের নেতারাই মূলত এই ক্যাসিনো ব্যবসাগুলো নিয়ন্ত্রণ করে আসছেন বলে অভিযোগ রয়েছে। প্রথম দিন ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাবে অভিযান চালায় র‍্যাব।

পরবর্তীতে গুলশান থেকে আটক করা হয় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ক্লাবটির সভাপতি খালেদ হোসেন ভুঁইয়াকে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রাজনৈতিক অঙ্গনের লোকেরা মনে করেন, ঢাকায় ক্যাসিনো ব্যবসার অন্যতম নিয়ন্ত্রক সম্রাট।

অভিযান শুরুর পর ২২ সেপ্টেম্বর সম্রাটের দেশত্যাগে নিষেধাজ্ঞা সংক্রান্ত একটি আদেশ দেশের বিমানবন্দর ও স্থলবন্দরগুলোতে পাঠানো হয়। তাঁর ব্যাংক হিসাবও তলব করা হয়। বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে তফসিলি ব্যাংকগুলোকে চিঠি দিয়ে জানতে চাওয়া হয়, সম্রাটের ব্যাংক হিসাবে কী পরিমাণ টাকা লেনদেন হয়েছে, তার হিসাব দেওয়ার জন্য।

ঢাকা, ০৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।