আইনজীবী তালিকাভুক্তিতে যুক্ত হচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা


Published: 2019-10-27 15:09:40 BdST, Updated: 2019-11-12 04:04:18 BdST

লাইভ প্রতিবেদক: দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে পাশ করা শিক্ষার্থীদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির আর কোন বাধা রইল না। বাংলাদেশ বার কাউন্সিলের অধিনে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির বিষয়ে হাইকোর্টের আদেশ বহাল রেখেছে সুপ্রিম কোর্ট।

এই আদেশের ফলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগ থেকে স্নাতক (সম্মান) উত্তীর্ণ শিক্ষার্থীরা আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষায় অংশগ্রহণ করতে রেজিস্ট্রেশন ও ফরম পূরণ করতে পারবেন। রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যদের বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন।

জানা গেছে, হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে বার কাউন্সিলের করা লিভ টু আপিল (আপিলের অনুমতির আবেদন) খারিজ করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আদেশের অনুলিপি হাতে পাওয়ার ২০ দিনের মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও ফরম পূরণ সম্পন্ন করতে বার কাউন্সিলকে নির্দেশ দেওয়া হয়েছে।

ফলে আইনজীবী তালিকভুক্তির পরীক্ষায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে যে অনিশ্চয়তা তৈরি হয়েছিল তা কেটে গেছে। যাদের রেজিস্ট্রেশন ও ফরম পূরণ করতে দেওয়া হয়নি তারা পরীক্ষায় অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন আইনজীবীরা।


ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।