রেসিডেন্সিয়াল কলেজ ছাত্রের মৃত্যুতে প্রথম আলোকে লিগ্যাল নোটিশ


Published: 2019-11-03 14:53:44 BdST, Updated: 2019-11-19 14:22:36 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী নাইমুল আবরার রাহাত (১৫) নিহতের ঘটনায় প্রথম আলোকে নিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। আবরারের মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে প্রথম আলোর সম্পাদকসহ সংশ্লিষ্টদের এ লিগ্যাল নোটিশ দেয়া হয়।

জানা গেছে, কলেজে প্রথম আলোর কিশোর দের সংগঠন "কিশোর আলো" আয়োজিত ‘লাভেলো কিআনন্দ’ অনুষ্ঠানে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে নাইমুল আবরার (১৫) নামের ওই ছাত্রের মৃত্যু হয়। আবরারের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে কলেজটির সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ নোটিশটি পাঠিয়েছেন।

দৈনিক প্রথম আলোর প্রকাশক ও সম্পাদক, কিশোর আলোর সম্পাদক, তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব বরাবর এ নোটিশ পাঠানো হয়েছে।

এছাড়াও ওই নোটিশে ক্ষতিপূরণের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ধরনের অনুষ্ঠান পরিচালনার ক্ষেত্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য মন্ত্রণালয় সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিবকে অনুরোধ জানানো হয়। ক্ষতিপূরণের ১০ কোটি টাকা নিহত আবরার রাহাতের পরিবারকে হস্তান্তর করতে বলা হয়েছে। ক্ষতিপূরণ না দিলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।


ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।