রংপুরে জেএসসি পরীক্ষার প্রশ্নপত্রসহ যুবক গ্রেপ্তার


Published: 2019-11-04 18:06:43 BdST, Updated: 2019-11-16 04:27:12 BdST

লাইভ প্রতিবেদকঃ রংপুরের বদরগঞ্জে জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মিরাজ হোসেন (২৮) নামে এক যুবককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মিরাজ উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের মণ্ডলেরহাট গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

সোমবার ইংরেজি পরীক্ষা চলাকালে বদরগঞ্জ কলেজিয়েট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের বাইরে থেকে প্রশ্নপত্রসহ পুলিশ তাকে আটক করেছে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীরুল ইসলাম।

অপরদিকে মিরাজ হোসেন সাংবাদিকদের বলেছেন, তাকে ওই প্রশ্নপত্র দিয়েছিলেন লোহানীপাড়া উচ্চবিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী তিথির বাবা তৌফিক হোসেন।

এই প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীরুল ইসলাম জানান, কে প্রশ্নপত্র বাইরে সরবরাহ করেছে সেটি নিশ্চিত হওয়া না গেলেও ক্লু পাওয়া গেছে।

কারণ পরীক্ষা কেন্দ্রের ১০৬ নং কক্ষে একটি প্রশ্নপত্র কম ছিলো। এখন ধারণা করা হচ্ছে, ওই প্রশ্নপত্রটি কেউ সরিয়ে রেখে বাইরে পাঠিয়ে দিয়েছে। তবে তিথি ১০২নং কক্ষে থেকে পরীক্ষায় অংশগ্রহণ করছেন একথা তিনি বলেন।

ঢাকা, ০৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।