পুলিশ হেফাজতে বাবুর রহস্যজনক মৃত্যুতে বিক্ষোভ


Published: 2020-01-20 23:17:41 BdST, Updated: 2020-04-04 03:41:01 BdST

শোবিজ লাইভ: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় পুলিশের হেফাজতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ফ্লোর ইনচার্জ আবু বকর সিদ্দিক বাবুর (৪৫) রহস্যজনক মৃত্যুর ঘটনায় বিক্ষোভ করেছেন তার সহকর্মীরা। সোমবার সকাল থেকে এ ঘটনায় বিএফডিসির সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন তারা। রাজধানীর তেজগাঁওয়ে এফডিসির সামনের সড়কে এ কর্মসূচি পালিত হয়।

জানা গেছে, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় গত রবিবার বাবুকে গ্রেফতার করে পুলিশ। রোকসানা আক্তার মায়া নামের এক নারী তার বিরুদ্ধে এ মামলাটি করেন। পুলিশ হেফাজতে নেবার পর ভোরবেলা অচেতন অবস্থায় বাবুকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। পরে বাবুকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকেরা।

বিক্ষোভকারীদের অভিযোগ, পুলিশের হেফাজতে এফডিসির ফ্লোর ইনচার্জ বাবুর মৃত্যুর বিষয়টি খুবই রহস্যজনক। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করছি। একই সঙ্গে এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করেন বাবুর সহকর্মীরা।

এবিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের অতিরিক্ত কমিশনার (এডিসি) ওহিদুল ইসলাম জানান, বাবুর মৃত্যুর ঘটনায় বিএফডিসির কর্মকর্তা-কর্মচারীরা এফডিসির সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। পরে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে জানাতে চাইলে শিল্পাঞ্চল থানার পরিদর্শক (তদন্ত) শরিফুল ইসলাম সাংবাদিকদের জানান, এক নারী বাদী হয়ে তার বিরুদ্ধে ধর্ষণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় তাকে গ্রেফতার করে হাজতে আনলে তিনি আত্মহত্যা করেন। আমাদের কাছে সিসিটিভি ফুটেজ আছে।


ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।