দ্রুত বিচার ট্রাইব্যুনালে আবরার হত্যা মামলা


Published: 2020-03-18 14:08:45 BdST, Updated: 2020-04-03 03:38:11 BdST

লাইভ প্রতিবেদকঃ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তরের নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আগামী ৬ এপ্রিল অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করা হয়।

গত ১৬ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তর করে আদেশ জারি করা হয়। এর আগে ১১ মার্চ আইনমন্ত্রী আনিসুল হক এ সংক্রান্ত ফাইল অনুমোদন দেন।

১৮ মার্চ সকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক- কে ইমরুল কায়েসের আদালতে অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলাটি আইন মন্ত্রণালয় থেকে দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তরের আদেশ জারি হওয়ায় বিচারক মামলাটি ট্রাইব্যুনালে স্থানান্তরের নির্দেশ দেন।

একইসঙ্গে ৬ এপ্রিল মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেন আদালত।

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয় শিক্ষার্থী আবরার ফাহাদকে। পরদিন আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় হত্যা মামলা করেন। তারপর তিনি গত ১৭ ফেব্রুয়ারি মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার আবেদন করেছিলেন।

১৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ২৫ আসামির মধ্যে ২৩ জন কারাগারে। এদের মধ্যে ৮ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।