৩ হাজার কয়েদিকে মুক্তির প্রস্তাব স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে


Published: 2020-04-01 19:46:36 BdST, Updated: 2020-05-29 08:39:59 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাসের প্রভাব পরেছে দেশের কারাগারগুলোতে। কারাগারে স্থান সংকুলান না হওয়ার কারণে দেশের প্রায় ৩ হাজার সাধারণ কয়েদিকে মুক্তির প্রস্তাব দিয়েছে কারা অধিদপ্তর।

বুধবার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে অধিদপ্তরের পক্ষ থেকে এ মুক্তির প্রস্তাবনা দেয়া হয়। এ মহামারীর কারণে এরইমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে হাজারো কারাবন্দীকে মুক্তি দিয়েছে। ঘাতক ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত ছয়জন মারা গেছেন। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে মোট ৫৪ জনের শরীরে।

সারাবিশ্বে এখন পর্যন্ত ৮ লাখ ৭৫ হাজার ৪৪৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩ হাজার ৪৫৯জন আর সুস্থ হয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৯৫২জন মানুষ।

এখন পর্যন্ত এ ভাইরাস সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৫৩০ জন এবং মারা গেছেন ৩ হাজার ৮৮৯ জন। এদের মধ্যে ৩২জন বাংলাদেশি। এছাড়া যুক্তরাজ্যে ১১, ইতালিতে ২, কাতারে ২, সৌদি আরবে ২, স্পেনে ১, সুইডেনে ১, লিবিয়ায় ১, গাম্বিয়ায় ১ জন ও নিজ দেশে ৬জনসহ মোট ৫৯জন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে।

এ ভাইরাসে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইতালিতে। দেশটিতে ১ লাখ ৫ হাজার ৭৯২ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১২ হাজার ৪২৮ জন। আর স্পেনে ভাইরাসটি ৯৫ হাজার ৯২৩ শনাক্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৪৬৪ জন। অন্যদিকে ভাইরাসের উৎপত্তিস্থল চীনে গেল ২৪ ঘণ্টায় এ ভাইরাস শনাক্ত হয়নি কারও শরীরে।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।