বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ


Published: 2020-04-09 12:04:25 BdST, Updated: 2020-06-03 08:29:16 BdST

লাইভ প্রতিবেদকঃ বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাড়ে চার দশক পরে আটক হওয়া মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি।

বৃহস্পতিবার সকালে কারাকর্তৃপক্ষের একটি সূত্র তথ্যটি নিশ্চিত করেছেন।

প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দেওয়ার ফলে বঙ্গবন্ধুর খুনির রায় কার্যকরে আর কোনো বাধা থাকলো না বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর পূর্বে আবদুল মাজেদের ফাঁসির রায় কার্যকরে মৃত্যু পরোয়ানা জারি করেন আদালত। গতকাল মৃত্যু পরোয়ানা পড়ে শোনানোর পরে কারা কর্তৃপক্ষের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন জানান খুনি মাজেদ।

এর আগে বঙ্গবন্ধু হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন আবদুল মাজেদের বিরুদ্ধে মৃত্যু পরোয়ারা জারি করেছেন ঢাকার জেলা ও দায়রা জজ আদালত। লাল সালু কাপড়ে মোড়ানো মৃত্যু পরোয়ানার নথিটিও আদালত হতে প্রেরণ করা হয়েছে কারাগারে। এবার কারাবিধি অনুযায়ী রায় কার্যকর করবে কারা কর্তৃপক্ষ। এক্ষেত্রে শুধুমাত্র রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার সুযোগ ছিল মৃত্যুদণ্ডপ্রাপ্ত এই আসামির।

ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।