লিবিয়া হত্যাকাণ্ড: পাচারের মামলায় মাদারীপুরে ২ জন আটক


Published: 2020-06-01 18:00:27 BdST, Updated: 2020-07-04 04:38:42 BdST

লাইভ প্রতিবেদকঃ লিবিয়ায় নিহত ২৬ বাংলাদেশির মধ্যে মাদারীপুরের তিন পরিবারের করা মামলায় দুজনকে আটক করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- রাজৈর উপজেলার জুলহাস সরদার এবং মাদারীপুর সদর উপজেলার দিনা বেগম।

জানা গেছে, তিন পরিবারের পক্ষ থেকে থানায় ১৪ জনকে আসামি করে তিনটি মামলা করা হয়। তাদের মধ্যেই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে রাজৈর ও সদর মডেল থানার ওসি জানিয়েছেন।

রা‌জৈর থানার ওসি মো. শওকত জাহান জানান, লিবিয়ায় ২৬ বংলাদেশিকে হত্যার খবর পেয়ে এলাকাবাসী স্থানীয় দালাল জুলহাসের বাড়ি ঘেরাও করে। পরে পুলিশ জুলহাসকে উদ্ধার করে হেফাজতে নেয়। এ সময় জুলহাস জানায় তিনি করোনাভাইস পরীক্ষা করতে দিয়েছেন। তাই তাকে জেলাহাজতে না নিয়ে মাদারীপুর সদর হাসাপাতালে আইশোলেশনে রাখা হয়।

পরে লিবিয়ায় নিহত জুয়েলের বাবা রাজ্জাক হাওলাদার বাদী হয়ে দালাল জুলহাস সরদারসহ ৪ জনের নামে মানব পাচার আইনে শুক্রবার মামলা করেন। আর শ‌নিবার রাজৈর থানার বদরপাশা ইউনিয়নের নিহত রহিম খালাসীর ভাই আবু সাইদ খালাসী বাদী হয়ে আরেকটি মামলা করেন। জুলহাস ওই দুই মামলারই আসামি।

এদিকে মাদারীপুর সদর ম‌ডেল থানার ওসি কামরুল ইসলাম জানান, লিবিয়ায় নিহত দুধখালি ইউনিয়নের মো. শামিমের বাবা আব্দুল হালিম মিয়া বাদী হয়ে রোববার একটি মামলা করেন। ওই মামলায় দালাল নজরুল ইসলামসহ তিনজনকে আসামি করা হয়। পরে রোববার রাতেই মামলার আসামি নজরুলের স্ত্রী দিনা বেগমকে গ্রেপ্তার করা হয়। বাকিদের ধরতে অভিযান চলছে।

গত ২৮ মে লিবিয়ার ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণের শহর মিজদাহতে ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করে একদল মানব পাচারকারী ও তাদের স্বজনরা।

ঢাকা, ০১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।