আদালতে ওসি প্রদীপের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ


Published: 2020-08-13 16:53:46 BdST, Updated: 2020-09-24 17:34:28 BdST

লাইভ প্রতিবেদক: আদালতে সাবেক ওসি প্রদীপসহ ২৯ জনের বিরুদ্ধে আদালতে দায়ের করা মামলা খারিজ করে দিয়েছে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। ওই ঘটনায় চার বছর আগে পুলিশের পক্ষে অজ্ঞাতনামা আসামী দেখিয়ে দায়েরকৃত মামলাটি তদন্তের দায়িত্বভার দেয়া হয়েছে সিআইডিকে।

বৃহস্পতিবার মহেশখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ আদেশ দেন।

জানা গেছে, মহেশখালীতে কথিত বন্দুকযুদ্ধে আবদুস সাত্তার নিহতের ঘটনায় তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা করেন স্ত্রী হামিদা আক্তার (৪০)। বুধবার মামলাটি শুনানি হয়। দায়েরকৃত মামলাটি খারিজ করে দিয়েছে আদালত।

এবিষয়ে জানতে চাইলে বাদি পক্ষে আইনজীবী শহিদুল ইসলাম জানান, কথিত বন্দুকযুদ্ধে আবদুস সাত্তার হত্যার ঘটনায় ওসি প্রদীপ ও পুলিশের ৫ সদস্যসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা করেন নিহতের স্ত্রী। বিষয়টি নিয়ে উচ্চ আদালতে দায়ের করা রিট রয়েছে।

হামিদা আক্তারের দায়েরকৃত ফৌজদারি মামলার আসামরিরা হলেন, ফেরদৌস বাহিনীর প্রধান ফেরদৌস, থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশ, এসআই হারুনুর রশীদ, এসআই ইমাম হোসেন, এএসআই মনিরুল ইসলাম, এএসআই শাহেদুল ইসলাম ও এএসআই আজিম উদ্দিন।

পুলিশ দাবি করেছে, নিহত আব্দুস সাত্তার অস্ত্র ব্যবসায়ী ছিলেন। এ ঘটনায় সেই সময় থানায় মামলা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন ওসি প্রদীপ কুমার দাশ।

ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।