মানারাত ভার্সিটিতে ভর্তি মেলা শুরু


Published: 2019-07-22 21:47:23 BdST, Updated: 2019-08-25 21:34:19 BdST

এমআইইউ লাইভ: ভর্তি ফি-তে ৫০ শতাংশ ছাড় দিয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফল-২০১৯ সেমিস্টারের ভর্তি মেলা শুরু হয়েছে। সোমবার সকালে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর হাফিজুল ইসলাম মিয়া। দশ দিনব্যাপী এ মেলা চলবে ৩১ জুলাই পর্যন্ত।

মেলা উদ্বোধনকালে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন স্কুল অব ইঞ্জিনিয়ারিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. এম. কোরবান আলী, স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন প্রফেসর হেমায়েত হোসাইন খান, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন প্রফেসর মো. হারুন-অর-রশিদ, রেজিস্ট্রার মনিরুল ইসলাম, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগের প্রধান প্রফেসর ড. এম. জাহানগীর কবির, পাবলিক রিলেশন্স অ্যান্ড স্টুডেন্টস অ্যাফেয়ার্সের ভারপ্রাপ্ত পরিচালক ও কন্ট্রোলার অব এক্সামিনেশন এ এইচ এম আবু সাঈদ, আইন বিভাগের প্রধান জিয়াউর রহমান মুন্সী, ডেপুটি রেজিস্ট্রার (ইনচার্জ) আলমগীর হোসেইন-সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।


মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্নাতক পর্যায়ে বিবিএ, বিএ ইন ইংলিশ, ফার্মেসি, এলএলবি, সিএসই (দিবা ও সান্ধ্যকালীন), ইইই (দিবা ও সান্ধ্যকালীন) ও জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস প্রোগ্রাম চালু রয়েছে। স্নাতকোত্তর পর্যায়ে এমবিএ ও এম এ ইন ইংলিশ প্রোগ্রাম চালু রয়েছে।

মেলা উপলক্ষে এ সব প্রোগ্রামে ভর্তি ফি-তে ৫০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। এছাড়া এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজাল্টের ভিত্তিতে টিউশন ফি’র ওপর যথারীতি ৫ থেকে ১০০ শতাংশ ছাড় রয়েছে। এর মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় যাদের দু’টো মিলে চতুর্থ বিষয় ছাড়া জিপিএ ১০ রয়েছে তারা পাবেন টিউশন ফি-তে ১০০ শতাংশ ছাড়। মুক্তিযোদ্ধার সন্তান এবং গরীব ও মেধাবীদেরও ১০০ শতাংশ পর্যন্ত ছাড়ে পড়ার সুযোগ রয়েছে।

এছাড়া ইইই (দিবা ও সান্ধ্যকালীন), সিএসই (সান্ধ্যকালীন), এলএলবি, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ, এমবিএ এবং এমএ ইন ইংলিশ প্রোগ্রামে যারা ভর্তি হতে ইচ্ছুক তাদের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। এ প্যাকেজের আওতায় চার বছরের জন্য নির্ধারিত ন্যূনতম টিউশন ফি-তে পড়াশোনা শেষ করতে পারবেন ছাত্র-ছাত্রীরা।

ভর্তি মেলা একযোগে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আশুলিয়া ও গুলশান ভর্তি অফিসে একযোগে চলবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ০১৮১৯২৪৫৮৯৫, ০১৭৮০৩৬৪৪১৪ ও ০১৭৮০৩৬৪৪১৫ নম্বরে যোগাযোগ করতে পারেন।

 

ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।