জঙ্গি সন্দেহে নর্থ সাউথের ২ ছাত্রসহ গ্রেফতার ৫


Published: 2019-08-10 13:42:14 BdST, Updated: 2019-12-06 21:22:18 BdST

লাইভ প্রতিবেদক: জঙ্গি সন্দেহে বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রসহ নব্য জেএমবির পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা রাজধানীর ভাটারা এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতরা নব্য জেএমবির ‘উলফ প্যাক’ গ্রুপের সদস্য। এরা হামলার জন্য ‘এক্সক্লুসিভ ডিভাইস বা আইডি তৈরির যন্ত্রাংশও সংগ্রহ করেছিল। দীর্ঘ নজরদারির পর এসব তথ্য নিশ্চিত হয়েই তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম।

গ্রেফতারকৃতরা হলো, মোহাম্মদ শিবলী আজাদ ওরফে শাদী, শাহ এম আসাদুল্লাহ মুর্তজা কবীর ওরফে আবাবিল, মাসরিক আহমেদ, মো. আশরাফুল আল আমীন ওরফে তারেক ও এস এম তাসমিন রিফাত।

ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে থেকে জানা গেছে, নব্য জেএমবির ‘উলফ প্যাক’ গ্রুপের সদস্যদের সবাই শিক্ষার্থী এবং নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের সন্তান। এরা পুলিশের ওপর হামলার প্রস্তুতি নিচ্ছিল। হামলাটি পরিচালনার দায়িত্বে ছিল মোহাম্মদ শিবলী আজাদ ওরফে সাদী। বাকিরা তার সহযোগী হিসেবে কাজ করছিল। এদের মধ্যে মোহাম্মদ শিবলী আজাদ ওরফে সাদী নর্থ সাউথের বিবিএ চতুর্থ সেমিস্টারের এবং শাহ এম আসাদুল্লাহ মুর্তজা কবীর ওরফে আবাবিল বিবিএ ষষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী।


ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।