ঢাবিতে দুর্নীতির বিরুদ্ধে মশাল মিছিল


Published: 2019-09-08 21:28:08 BdST, Updated: 2019-09-18 08:55:03 BdST

ঢাবি লাইভ: অবৈধভাবে ভর্তি হয়ে ডাকসু ও হল ইউনিয়নে প্রতিনিধিত্ব করা ও ঢাবির রোকেয়া হলের প্রভোস্টসহ হল সংসদ ও ছাত্রলীগের নেত্রীদের ২১ লক্ষ টাকা নিয়োগের বাণিজ্য প্রভৃতি দুর্নীতির প্রতিবাদে মশাল মিছিল ও বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের বামপন্থী ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা।

রবিবার রাত আটটায় মশাল-সহকারে `দুর্নীতির বিরুদ্ধে আলোর মিছিল` ব্যানার নিয়ে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনকারীরা। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রোকেয়া হলের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে অংশ নেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টসহ কয়েকটি বামপন্থী ছাত্রসংগঠনের ঢাবি শাখার শতাধিক নেতাকর্মী।

এসময় ছাত্র ইউনিয়নের ঢাবির সাধারণ সম্পাদক রাগীব নাঈম বলেন, আমাদের ক্যাম্পাসে কেউ কেউ প্রেম-গান, ফুল হতে চায়, অথচ মালির কাছে চাঁদাবাজি করে। আমরা দেখছি রোকেয়া হলের প্রভোস্টসহ ভিপি-জিএস, ছাত্রলীগের নেতারা জড়িত। আমরা শুধু রোকেয়া হলেরটা জানতে পেরেছি, কিন্তু জসিমউদ্দীন হলে, একাত্তর হলে কিংবা ফজলুল হক হলে যে এমনটা হচ্ছে না, তার নিশ্চিয়তা কে দেবে। আমরা এসব দুর্নীতির তীব্র নিন্দা জানাই।

বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাবি শাখার সভাপতি আবু রায়হান খান বলেন, ভিসির কাছে আমি প্রশ্ন রাখতে চাই, আপনি কি চিরকুটের মাধ্যমে ভর্তি হয়েছেন? তা না হলে বিশ্ববিদ্যালয়ের সাথে কীভাবে এমন কাজ করলেন আপনি?

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাবি শাখার সভাপতি সালমান সিদ্দিকী বলেন, ছাত্রলীগের যাদের ছাত্রত্ব ছিলনা, এরকম ৩৪ জনকে উপাচার্য ও ডিন চিরকুটের মাধ্যমে ভর্তি করিয়েছেন
একজন শিক্ষক, যার নৈতিকস্থলন হয়েছে, সে কখনো শিক্ষক হতে পারে না। ভিসি, ডিন ও রোকেয়া হলের প্রোভোস্টকে সকল কার্যক্রম থেকে বহিস্কার করতে হবে।

এসময় নিয়োগ বাণিজ্য গণমাধ্যমে প্রকাশকারী রোকেয়া হলের আবাসিক ছাত্রী শ্রবণা শফিক দীপ্তি বলেন,
রোকেয়া হলের দুর্নীতির কথা বেরিয়ে এসেছে হল সংসদের এজিএস ফাল্গুনী তন্বীর মাধ্যমে।
ভাগ-বাটোয়ারা না পেয়ে ক্ষুব্ধ হয়ে সে ফোন কল ফাঁস করেছে। কিন্তু শাহিন দাদুর ওপর টর্চার করা হচ্ছে। তাকে চাকরিচ্যুত করার হুমকি দেওয়া হচ্ছে। তাঁর পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। এজন্য তিনি রোকেয়া হলের শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

 

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।