বুয়েটে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন


Published: 2019-09-09 18:57:45 BdST, Updated: 2019-09-23 02:15:50 BdST

বুয়েট লাইভ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদের অধীনের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ৫ অক্টোবর ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করে আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে।

জানা গেছে, একাডেমিক কাউন্সিলের ৪৪৭তম জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী বুয়েটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিভিন্ন অনুষদের অধীনে বিভিন্ন বিভাগে লেভেল-১, টার্ম-১ এর ভর্তি পরীক্ষা ৫ সেপ্টম্বরের পরিবর্তে আগামী ১৪ সোমবার অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে। পরিবর্তিত তারিখের সাথে সামঞ্জস্য রেখে ফলাফল ঘোষণার তারিখেও পরিবর্তন আনা হবে।

উল্লেখ্য যে, চলতি বছরের মেডিকেল ও বুয়েটের ভর্তি পরীক্ষা পরপর দুই দিনে অনুষ্ঠিত হওয়া নিয়ে বিপাকে পড়ে শিক্ষার্থীরা। আগামী ৪ অক্টোবর মেডিকেলের এবং ৫ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হওয়া এ নিয়ে বিপাকে পড়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

এছাড়া দুর্গাপূজার সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা। এবার দুর্গাপূজার ষষ্ঠীর দিনে মেডিকেল এবং সপ্তমীর দিনে বুয়েটের পরীক্ষা থাকায় এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সনাতন ধর্মাবলম্বীরা।

৩১ আগস্ট সকাল থেকে বুয়েটে ভর্তির অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ১২টি বিভাগে এবার প্রথম বর্ষে মোট ১ হাজার ৬০ জন শিক্ষার্থী ভর্তি করবে বুয়েট। আবেদন করতে হলে শিক্ষার্থীর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে ন্যূনতম জিপিএ–৪ থাকতে হবে।

এ ছাড়া গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন, ইংরেজি ও বাংলা বিষয়ের প্রাপ্ত জিপিএর যোগফল ন্যূনতম ২২ দশমিক ৫০ হতে হবে। আবেদনকারীদের মধ্য থেকে প্রথম ১২ হাজারের কিছু বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।


ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।