ভর্তি পরীক্ষার্থীদের নিজ রুমে থাকতে দিলেন সনজিত


Published: 2019-09-14 20:14:10 BdST, Updated: 2019-11-13 10:01:11 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ও চ ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে আগত শিক্ষার্থীদের নিজ রুমে থাকতে দিলেন ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস।

জানা গেছে, কয়েকটি জেলা থেকে আগত পরীক্ষার্থীদের রাতে ঢাকায় থাকার অসুবিধা জানতে পেরে সনজিত জগন্নাথ হলে তার ৩০১৫ নম্বর কক্ষে তাদের থাকতে দেন। এর মধ্যে গ ইউনিটের পরীক্ষার আগের রাতে ৬ জন ও চ ইউনিটের পরীক্ষার আগের রাতে ৮ জন শিক্ষার্থী থাকার খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস ক্যাম্পাসলাইভকে বলেন, ঢাকার বাইরে থেকে যেসব শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দিতে চায়, তাদেরকে আগের দিনই ঢাকা চলে আসতে হয়। কিন্তু এসব শিক্ষার্থীদের অনেকেরই থাকার নির্দিষ্ট জায়গা নাই। তাই তাদের জন্য আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। নিছক খ্যাতি অর্জনের জন্য নয়, শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করেই এটি করেছি।

তিনি বলেন, পরবর্তী পরীক্ষাগুলোতেও যেসব শিক্ষার্থীরা আগের দিন রাতে আসবে, তারা আমাদের রুমে থাকতে পারবে। আমরাতো সিঙ্গেল রুমে থাকি। আমাদের রুমে ১৬-১৭ জন থাকতে পারবে।

এছাড়া শিক্ষার্থীরা যেন কোনো ধরনের হেনস্তা কিংবা হয়রানির স্বীকার না হয় সেজন্য ছাত্রলীগ সর্বোচ্চ দায়িত্বশীল আচরণ করবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

এদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন রকম সহযোগিতায় মুগ্ধ হয়েছেন শিক্ষার্থীদের সাথে আগত অভিভাবকরা।
শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

এছাড়াও বিশ্ববিদ্যালয় এলাকায় শিক্ষার্থীদের সুবিধার জন্য ছাত্রলীগের পক্ষ থেকে আরো ছিল ‘তথ্যপ্রদান ও শিক্ষার্থী সহায়তা কেন্দ্র’, ‘সুপেয় পানির ব্যবস্থা’ আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ ও ‘ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম’।

 

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।