দাবী একটাই ভিসির পদত্যাগ!বশেমুরবিপ্রবি ক্যাম্পাসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, শিক্ষার্থীদের মশাল মিছিল  


Published: 2019-09-20 23:46:38 BdST, Updated: 2019-10-19 06:14:00 BdST
বশেমুরবিপ্রবি লাইভঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদত্যাগ দাবিতে করা শিক্ষার্থীদের চলমান আন্দোলন দমন করতে ক্যাম্পাসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগ উঠেছে প্রশাসনের বিরুদ্ধে। এর প্রতিবাদে মশাল মিছিল বের করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।
 
শুক্রবার রাত সাড়ে আটটার দিকে এ মশাল মিছিলটি প্রশাসনিক ভবনের সামনে থেকে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে।
 
মিছিলে অংশগ্রহণকারী এক শিক্ষার্থী জানান, ‘প্রশাসন বিদ্যুৎ বন্ধ করে আমাদের আন্দোলন বন্ধ করতে চেয়েছিলো। কিন্তু কোনো বাঁধাই আমাদেরকে এই দূর্নীতিবাজ উপাচার্যের পদত্যাগের ন্যায্য দাবি থেকে সরাতে পারবে না। আমরা সবসময় সকল অন্ধকার এভাবে আলোর মশাল হাতে দূর করবো।’
 
এদিকে বিশ্ববিদ্যালয়ে সৃষ্ট বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবান্ধব, ন্যায্য ও গণতান্ত্রিক পরিবেশ এবং শিক্ষক-শিক্ষার্থী সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে সচেতন শিক্ষক সমাজের পক্ষ থেকে ১৬ দফা দাবি উপস্থাপন করা হয়েছে। শিক্ষার্থীদের চলমান আন্দোলনের অংশ হিসেবে গতকাল সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে এসব দাবি জানানো হয়েছে।
 
দাবির বিষয়ে শিক্ষকদের সঙ্গে কথা বললে তারা জানান, আমরা যে দাবিগুলো জানিয়েছি সেগুলো আমাদের ন্যায্য অধিকার। কিন্তু দুঃখের বিষয় এই অধিকারগুলো পাওয়ার জন্য এখন আমাদের দাবি জানাতে হচ্ছে। বর্তমানে আমাদের দাবিগুলোর পক্ষে অবস্থানরত শিক্ষকের সংখ্যা বাড়ছে। আমরা আমাদের দাবিগুলো বিষয়ে অত্যন্ত সচেতন এবং দাবিগুলো আদায়ে সর্বোচ্চ সচেষ্ট থাকবো।
 
অন্যদিকে শিক্ষার্থীদের চলমান আমরণ অনশনের দীর্ঘ ২৪ ঘন্টার বেশী সময় পার হওয়ার পরেও সংশ্লিষ্ট মহল থেকে ইতিবাচক কোন সাড়া না পাওয়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তারা। তারা জানিয়েছেন, ভিসির পতদ্যাগ না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।
 
ঢাকা,২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি
 
 
 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।