মধুর ক্যান্টিনে ছাত্রদলের নতুন কমিটির আগমনঃ উস্কানিমূলক স্লোগানে উত্তেজনা


Published: 2019-09-22 14:34:48 BdST, Updated: 2019-10-19 06:01:00 BdST

ঢাবি লাইভঃ মধুর ক্যান্টিনে ছাত্রদলের নতুন কমিটির আগমনকে কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্রদলের পাল্টাপাল্টি স্লোগানে উত্তেজনা বিরাজ করছে।

রবিবার সকাল এগারোটায় ছাত্র দলের নব নির্বাচিত দুই শীর্ষ নেতা ফজলুর রহমান খোকন এবং ইকবাল হোসেনের নেতৃত্বে প্রায় দুই শতাধিক নেতাকর্মী মধুর ক্যান্টিনে আসেন।

পাশেই অবস্থানে ছিল ছাত্রলীগের শীর্ষ চার নেতা সহ কয়েকশ নেতাকর্মী। মুখোমুখি দুই পক্ষ নানা ধরণের উস্কানিমূলক স্লোগানও দেয়। এতে মধুর ক্যান্টিনে উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি হয়। ছাত্রদলের স্লোগান জিয়া,খালেদা; অপরদিকে ছাত্রলীগের স্লোগান ভুয়া,ভুয়া। ছাত্রদলের চামড়া, তুলে নেব আমরা এমন স্লোহান দিতেও দেখা যায়।
পরে মধুর ক্যান্টিন থেকে বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাথে দেখা করতে নেতাকর্মীদের নিয়ে সে দিকে যায় ছাত্র দল।

এসময় ছাত্রদলের সভাপতি খোকন বলেন, আমরা শিক্ষার্থীদের জন্য কাজ করতে চাই। সে জন্য ক্যাম্পাসে এসেছি। আর এখান থেকে আমাদের কার্যক্রম শুরু করতে চাই।

ছাত্রদলের সাধারণ সম্পাদক শ্যামল বলেন, মধুর ক্যান্টিনে আসলে আমাদের জন্য পর্যাপ্ত মতপ্রকাশের জায়গা নেই। এখানে আমাদেরকে উদ্যেশ্য করে নানা ধরণের উস্কানিমুলক স্লোগান দেওয়া হয়েছে তাদের সাথে আমরা সৌজন্য সাক্ষাত করতে চেয়েছিলাম তারা সে সৌজন্যতাবোধও দেখায়নি। এটা আসলে ভিন্নমতের প্রতি এক ধরণের বাধা। আমরা চাচ্ছি শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ শুরু করতে। সেজন্য এসেছি।

তবে ছাত্রলীগের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া জানানো হয় নি।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।