বুয়েট ছাত্র আবরারের ফেইসবুক আইডি ‘রিমেম্বারিং’


Published: 2019-10-08 02:25:27 BdST, Updated: 2019-12-12 06:20:53 BdST
লাইভ প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের ফেসবুক আইডি ‘রিমেম্বারিং’ করেছে ফেসবুক কর্তৃপক্ষ। রোববার রাতে আবরার ফাহাদকে হত্যার পর সোমবার রাতে ফেসবুকের কাছেও মৃত হয়ে যায় দ্বিতীয় বর্ষের ওই ছাত্র। সাধারণত কেউ মারা গেলে মৃত ব্যক্তির আইডি মুছে না দিয়ে স্মৃতি সংরক্ষণের জন্য আইডিটি রিমেম্বারিং করে রাখে ফেসবুক কর্তৃপক্ষ।
 
উল্লেখ্য, রোববার রাত তিনটার দিকে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের দ্বিতীয়তলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। তিনি ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। মৃত্যুর ৮ ঘন্টা আগে তিনি ভারতের সঙ্গে পানি, গ্যাস ও বন্দর নিয়ে চুক্তির বিরোধীতা করে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন যা সামাজিক যোগাযোগের মাধ্যমে বেশ আলোচিত হয়। এঘটনার পরেই ছাত্রলীগের নেতাকর্মীরা ফাহাদকে ডেকে নিয়ে পিটিয়ে ও নির্যাতনের পর হত্যা করে সিঁড়িতে লাশ ফেলে রাখে। এঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের ১১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তাদের ছাত্রলীগ থেকেও স্থায়ী বহিষ্কার করা হয়েছে।
 
 
ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।