জবিতে মাদক সেবীদের কোন বাধা ধরা নেই!


Published: 2019-10-14 14:32:44 BdST, Updated: 2019-11-19 14:11:58 BdST

জবি লাইভঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইদানীং মাদক সেবনের পরিমান বেড়েই চলছে। প্রশাসনের কোন বাৃধাই যেন থামাতে পারছে না মাদকসেবীদের।

নব নিযুক্ত প্রক্টর ড. মো মোস্তফা কামাল নিয়োগ পাওয়ার পর তার এবং প্রক্টরিয়াল টিমের কড়াকড়িতে কিছুদিন মাদকসেবীদের আনাগোনার পরিমাণ কম থাকলেও নতুন করে আবার মাথা চাড়া দিয়ে উঠেছে এরা।

বিশ্ববিদ্যালয় চলাকালীন সময় অর্থাৎ সকাল থেকে রাত অব্দি চলে তাদের ধাপে ধাপে মাদক সেবন (বিশেষ করে গাজা সেবন)।

মাদক প্রাপ্তির স্থানঃ বিভিন্ন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় এলাকার আশেপাশে খুব সহজলভ্য বিভিন্ন মাদক দ্রব্য। বিশেষ করে গাজা ও ইয়াবা যেন মাদক সেবীদের হাতের নাগালেই।

শাখারী বাজার, কলতা বাজার, সদরঘাট সহ আশেপাশে সহজলভ্য হয়ে উঠেছে মাদকদ্রব্য। আবার মাদকসেবী শিক্ষার্থীদের চাহিদা মেটাতে অনেক শিক্ষার্থী ও জড়িয়ে পড়ছে মাদক বিক্রিতে।

মাদক সেবনের স্থান: কয়েকদিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, সকালের দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বাসের দোতলা, বিবিএ ভবনের নির্মাণাধীন ফ্লোর গুলোতে চলে মাদক সেবন।

এবং সন্ধ্যা থেকে রাত (১০.৩০) অব্দি বিবিএ ভবনের নিচতলা, বাংলা ডিপার্টমেন্ট এর সাইডে, সেকেন্ড গেইট, বিজ্ঞান অনুষদের ভিতরের দিকে, সমাজবিজ্ঞান বিভাগের পিছে।

কয়েকজন শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, এসকল মাদকসেবীদের কারণেই অনেক সময় বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ নষ্ট হয় বলে তারা মনে করেন।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর প্রক্টর মোস্তফা কামাল বলেন তারা মাদক নির্মুলে যথেষ্ট তৎপর এবং এ বিষয়ে সঠিক তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।