ঢাবিতে অনুষ্ঠিত হল ভিওবি উইক ২০১৯


Published: 2019-11-18 18:23:17 BdST, Updated: 2019-12-09 18:40:33 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম সেরা বিজনেস ক্লাব এবং শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একমাত্র প্রকাশনা সংস্থা ভয়েস অফ বিজনেস আয়োজন করেছেন তাদের সিগনেচার ইভেন্ট "ভিওবিউইক২০১৯"।

ভয়েস অফ বিজনেস বিগত এক যুগ ধরে শিক্ষার্থীদের উন্নয়নের জন্য বিভিন্ন ধরনের সেমিনার, কর্মশালা এবং প্রতিযোগিতার আয়োজন করে যাচ্ছে।তাছাড়াও তারা বছরের বিভিন্ন সময়ে নানা ধরনের ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহণ করে আসছে ছাত্র-ছাত্রীদের ব্যাবসায়িক জগতে প্রস্তুত করার উদ্দশ্যে যেমন ইন্টার্নশিপ ফেয়ার ছিল তাদের মধ্যে অন্যতম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় শিক্ষা অনুষদের প্রফেসর হাবিবুল্লাহ কনফারেন্স হল-এভিওবি উইক ২০১৯ এর সূচনা করাহয়। এতে ১৮ই নভেম্বর সকাল ১০ টা থেকে দুপুর ২ ট পর্যন্ত বিশেষ সভা অনুষ্ঠিত হয় এবং প্রতি বছরের ন্যায় ভয়েস অফ বিজনেস তাদের ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করলেন, যার বিষয় ছিল"ডাটাইন্সার্যেন্স" আর এটি ছিল তাদের দশম সংখ্যা। বিশেষ আকর্ষণ হিসেবে ছিল “স্টার্ট আপ ফেয়ার”।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ তাদের গুরত্বপূর্ণ আলোচনার শেষে ভয়েস অফ বিজনেস দ্বারা পূর্বে আয়োজিত রাইটিং কনটেস্টের বিজয়ীদের নাম ঘোষণা করা হয় এবং তাদেরকে পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানটিতে অভিথি হিসেবে উপস্থিত ছিলেন কাজী উরফি আহমেদ এবং মোরশেদ মিশু।তারা তাদের মূল্যবান বক্তব্য প্রদান করে আয়োজনটিকে আরও আকর্ষনীয় করে তুলেন।কাজী উরফি আহমেদ ভিওবি ম্যাগাজিনটির প্রশংসা করে বলেছেন যে "এটি একটি দুর্দান্ত উদ্যোগ এবং ম্যাগাজিনটিতে মানসম্পন্ন সামগ্রী রয়েছে এবং এটি শিক্ষার্থীদের এবং কর্পোরেট জগতে কাজ করছে উভয় ধরনের মানুষের জন্যই প্রাসঙ্গিক"।

মিশু আহমেদ যুবকদেরকে নির্ভয়ে তাদের ধারণাগুলি ফুটিয়ে তুলতে উৎসাহী করেছেন। তিনি পথে ব্যর্থতা আলিঙ্গন করার জন্য, ব্যক্তির দুর্বলতাগুলি খুঁজে বের করতে এবং তাদের শক্তিতে রূপান্তরিত করার পরামর্শ দিয়েছিলেন জীবন যুদ্ধে সফলতা অর্জনের ক্ষেত্রে।

এছাড়াও উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদ এর বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।ভিওবি তাদের ম্যাগাজিনে সর্বদা তৎকালীন সময়ের গুরুত্বপূর্ণ বিষয়াদি তুলে ধরে যা ছাত্র-ছাত্রীদের জ্ঞান অর্জনের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

সারাদিনব্যাপী ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে স্টার্ট আপ ফেয়ার পরিচালনার লক্ষ্যে অংশগ্রহন করেন এসথেটিজ, খাসফুড, দামাঞ্চস্টেশন, কাহন এবং স্পারক্লিংলেডিস এর উদ্যোক্তারা এবং তাদের পন্য ছাত্র- ছাত্রীদের মধ্যে ব্যপক সাড়া জাগায়। প্রতিটি স্টলে ছাত্র-ছাত্রীদের সমাগম দেখা যায় এবং আয়োজকরা জানান ছাত্র-ছাত্রীরা যাতে ব্যবসায়-বাণিজ্যের প্রতি আগ্রহ অনুভব করে। তাই তাদের ভিওবি উইক এর অন্যতম কর্মসূচী হিসেবে স্টার্ট আপ ফেয়ারের আয়োজন করছেন।

ভয়েজ অব বিজনেস অত্যন্ত সুপরিকল্পনার পরিচয় দিয়েছে ভিওবি উইক ২০১৯ আয়োজন করার ক্ষেত্রে এবং তাদের প্রতিটি আয়োজন ছিল সাজানো, গোছানো এবং আকর্ষনীয়।ভযেজ অব বিজনেস এবারো দর্শকদের মনে একটি ছাপ রেখে গেছে যার পরিপ্রেক্ষিতে আমরা সবাই ভিওবি উইক ২০২০ উপভোগ করার আশা রাখছি।

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।