বশেমুরবিপ্রবিতে সাবেক ভিসির কর্মকান্ড অনুসন্ধানে দুদক


Published: 2019-11-19 19:18:12 BdST, Updated: 2019-12-09 19:12:22 BdST

বশেমুরবিপ্রবি লাইভঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের স্বেচ্ছাচারিতা, উৎকোচ গ্রহণ, ভর্তি ও নিয়োগ বাণিজ্যসহ অবকাঠামো নির্মাণে বিভিন্ন প্রকার যন্ত্রপাতি ও মালামাল ক্রয়ে অনিয়ম ও দূর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত কাজ শুরু করেছে।

মঙ্গলবার সকাল ১০টায় দুদকের পরিচালক শেখ মোঃ ফানাফিল্যা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সাথে দফায় দফায় বৈঠক করে এসম্পর্কিত তথ্যানুসন্ধান করেন। এসময় তিনি সকলকে একটি নির্দিষ্ট ফরমে সাবেক ভিসির বিরুদ্ধে দুর্নীতির সুনির্দিষ্ট তথ্যগুলো লিখিতভাবে উপস্থাপন করতে বলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো: নূরউদ্দিন আহমেদ বলেন, দুদক পরিচালক শেখ মো: ফানাফিল্যা বিশ্ববিদ্যালয়ের ভর্তি, নিয়োগ, উন্নয়ন সম্পর্কিত বিভিন্ন তথ্য, উপাত্ত, ফাইলসহ প্রয়োজনীয় কাগজপত্র তদারকির করছেন। তাকে সহায়তা ও প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সরবরাহের জন্য বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ার এস.এম. এস্কারন্দার আলীকে প্রধান করে ইতিমধ্যে আমরা ৫ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করেছি।

এদিকে সমন্বয় কমিটির প্রধান ইঞ্জিনিয়ার এস.এম. এস্কারন্দার আলী জানান, দুদকের তথ্যানুসন্ধানে প্রয়োজনীয় সকল কাগজপত্রসমূহ নির্বিঘ্নে সরবরাহের জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করছি।

দুদকের পরিচালক শেখ মোঃ ফানাফিল্যা বলেন, দুদক তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয়ে দু’দিন অবস্থান করে বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করবে। শিক্ষার্থী, শিক্ষক বা অন্য কারো সুনির্দিষ্ট অভিযোগ থাকলে নির্দিষ্ট ফরমে আমাদের কাছে অভিযোগ করার আহবান থাকলো।

উল্লেখ্য, দুর্নীতি, ভর্তি ও নিয়োগ বাণিজ্য, স্বেচ্ছাচারিতা, নারী কেলেঙ্কারিসহ নানা অভিযোগে সাধারণ শিক্ষার্থীদের একটানা ১২ দিন আন্দোলনের মুখে সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন গত ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করলে বিষয়টি ঊর্ধ্বতনদের নজর কাড়ে।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।