বশেমুরবিপ্রবিতে বর্ণিল পরিবেশে শিক্ষা সমাপনী উদযাপন


Published: 2019-11-21 18:59:33 BdST, Updated: 2019-12-08 06:13:11 BdST

বশেমুরবিপ্রবি লাইভঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের দুই দিনব্যাপী শিক্ষা সমাপনীর রঙ উৎসব বৃহস্পতিবার শুরু হয়েছে এবং এ উৎসব চলবে আগামী শুক্রবার (২২ নভেম্বর) পর্যন্ত। এবারের রঙ উৎসবের নামকরণ করা হয়েছে ‘প্রোজ্জ্বল ১৫’ এবং শিক্ষা সমাপনী'১৯।

সকাল ১০টায় কালার ফেষ্টের মাধ্যমে শুরু হওয়া রঙ উৎসবে মুখরিত হয় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বর, শেখ হাসিনা চত্বর, বাঁধন চত্বরসহ একাডেমিক ভবন চত্বর। নাচ-গানের ধ্বনিতে ভরে ওঠে ক্যাপাস। রঙ উৎসব আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতি বিভাগ থেকে একজন প্রতিনিধি নির্বাচন করে মোট ২০ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

রঙ উৎসবের কর্মসূচীর মধ্যে বিকাল ৩ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ভিসি ড.শাহাজান। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজন করা হয়েছে মনোমুগ্ধকর সাংস্কৃতিক উৎসব। প্রথম দিনে সাংস্কৃতিক সন্ধ্যা পরিবেশন করবেন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন সাদা কালো, কুপজল, ধুপছায়া ও অন্যান্য সংগঠন। দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ে গান-সুরের মূর্ছনায় উচ্ছ্বসিত করবে আর্বোভাইরাস ব্যান্ডের সুফি এবং আভাসের তুহিনসহ অন্যান্য তারকারা।

রঙ উৎসব উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান এক লিখিত বিজ্ঞপ্তিতে বলেন, রঙ উৎসব উপলক্ষে কোন ব্যক্তিকে শারীরিক, মানসিক, সামাজিক বা অন্য কোনভাবে বিব্রত করা যাবে না। কাউকে হেনেস্তা করার কোন ঘটনার ব্যাপারে অবহিত হলে দোষীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

বিজ্ঞপ্তিতে তিনি আরো বলেন, রঙ উৎসবে নিরাপত্তার সার্বিক প্রয়োজনে সাদা পোশাকে প্রশাসনের পক্ষ থেকে তদারকি অব্যাহত থাকবে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সাথে সংশিষ্ট সকলকে আন্তরিকভাবে সহযোগিতা করার জন্য অনুরোধ করা হলো।

ঢাকা, ২১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।