সমাবর্তন সাজে ক্যাম্পাসে উচ্ছ্বাসে মেতেছেন ইডেনের গ্র্যাজুয়েটরা!


Published: 2019-12-09 01:54:05 BdST, Updated: 2020-01-29 02:19:46 BdST

শারমিন শীলা : রাত পোহালেই ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত ৭ কলেজ শিক্ষার্থীদের ৫২তম সমাবর্তন।
এবার তিনটি পৃথক ভেন্যুতে ওই সমাবর্তন অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এবং সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের দেওয়া হবে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামান জানান, ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের ইডেন কলেজে এবং ঢাকা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীদের সমাবর্তন হবে ঢাকা কলেজ ক্যাম্পাসে। সাত কলেজের শিক্ষার্থীদের ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে মূল সমাবর্তন অনুষ্ঠানে যুক্ত করা হবে।

এদিকে সমাবর্তন ঘিরে নিজেদের ক্যাম্পাসে উচ্ছ্বাসে মেতে উঠেছেন ইডেন কলেজের শিক্ষার্থীরা। দিনভর তারা ক্যাম্পাসে সমাবর্তনের সাজে মেতে উঠেন। এসময় কেউ কেউ তাদের সন্তান, মা এমনকি শাশুড়ি নিয়েও ক্যাম্পাসে এসে আনন্দ ভাগাভাগি করেছেন। অনেকে আবার ইডেন কলেজ ক্যাম্পাস ছেড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়ে ছবি তুলেছেন।

ইডেন কলেজ ক্যাম্পাসের কিছু ব্যতিক্রম ছবি নিয়েই আজকের আয়োজন :

ওরা চারজনা...

ক্যাম্পাসের পুকুর পাড়ে অন্যরকম একদিন...

হে প্রভু আমাকে জ্ঞান দাও...

ক্ষুদে গ্র্যাজুয়েট...

তারা গিয়েছিলেন ঢাবি ক্যাম্পাসে...

আমরা সবাই একসঙ্গে...

ক্যাম্পাসে এসে যখন দেখি আপুরা গ্র্যাজুয়েট...

দুই প্রজন্ম...

[ছবি কার্টেসি : ইডেন পরিবার]

ঢাকা, ০৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।