ডাকসুর ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা...


Published: 2019-12-10 19:32:44 BdST, Updated: 2020-09-25 14:51:36 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে এই মামলার আবেদন করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

তথ্যটি নিশ্চিত করেছেন, বাদী পক্ষের আইনজীবী এ কে এম এনামুল হক রুপম।

সম্প্রতি ডাকসুর ভিপি নুরের ফোনালাপ নিয়ে একাধিক সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। যেখানে ভিপি নুরের তদবির ও আর্থিক লেনদেনের তথ্য প্রকাশ হয়েছে বলে উল্লেখ করা হয়।

কিন্তু এ বিষয়ে ভিপি নুরের দাবি, ওইসব সংবাদমাধ্যমগুলো তার ফোনালাপের অংশবিশেষ তুলে ধরে খবর প্রচার করে জনমনে বিভ্রান্তি ছড়িয়েছে। সেই সাথে তিনি ৩টি সংবাদমাধ্যমকে তাদের এমন কাজের জন্য ক্ষমা চাওয়ারও আহ্বান জানান, তা না হলে আইনের আশ্রয় নেবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

পূর্বে মামলার বাদী মুজাহিদ জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর তার পদকে ব্যক্তিগত কাজে লাগিয়ে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক তদবির বাণিজ্য ও অর্থ লেনদেনের মতো ঘটনায় জড়িয়ে পড়েন। গত ৫ ডিসেম্বর দৈনিক পত্রিকার মাধ্যমে তা জানা যায়। নুরের এইসব কর্মকাণ্ড ঢাবির ইতিহাস ও সুনামকে ক্ষূণ্ণ করেছে। সেই সাথে তিনি ভিপির পদটিকেও কলঙ্কিত করেছেন।

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।