শহীদ বুদ্ধিজীবী দিবসে গণ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধাঞ্জলী


Published: 2019-12-15 01:26:46 BdST, Updated: 2020-08-04 08:06:53 BdST

গবি লাইভ: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। শনিবার দিবসটি উপলক্ষে মিরপুর জাতীয় বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও বুদ্ধিজীবী কবরস্থান জিয়ারত করা হয়।

এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ র‌্যালী নিয়ে মিরপুর জাতীয় বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সমবেত হয়ে পুষ্পস্তবক অর্পণ কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. হাসিন অনুপমা আজহারী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. করম নেওয়াজ, পদার্থ ও রসায়ন বিভাগের প্রধান মোঃ আশরাফ আলী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মনিরুল হাসান মাসুম, ডেপুটি রেজিস্ট্রার ড. এস তাসাদ্দেক আহমেদসহ বিভিন্ন বিভাগের ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

১৯৭১ সালের এ দিনে দখলদার পাক হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার, আল-বদর, আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণ করে এবং স্বাধীন দেশ হিসাবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।


ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।