মাইক্রোবায়োলজিক্যাল রিপোর্ট, স্টামফোর্ড ছাত্রীকে ধর্ষণ করা হয়নি!


Published: 2019-12-16 13:09:02 BdST, Updated: 2020-01-23 20:17:25 BdST

লাইভ প্রতিবেদক : স্টামফোর্ড ইউনিভার্সিটির ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পার ময়নাতদন্তে ধর্ষণের আলামত পাওয়া যায়নি। ময়নাতদন্তের তিনটি প্রতিবেদনের মধ্যে একটি শনিবার হাতে পেয়েছে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ। প্রাথমিক প্রতিবেদনে তাকে ধর্ষণের আলামত মেলেনি। তবে পূর্ণাঙ্গ প্রতিবেদন এখনও হাতে পাওয়া যায়নি।

ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান এসোসিয়েট প্রফেসর ডা. সোহেল মাহমুদ বলেন, রুম্পার লাশের ময়নাতদন্তের তিনটি প্রতিবেদনের মধ্যে মাইক্রোবায়োলজিক্যাল প্রতিবেদন হাতে পাওয়া গেছে। এতে ধর্ষণের আলামত পাওয়া যায়নি। প্রতিবেদনটি পুলিশের কাছে দেওয়া হবে। পূর্ণাঙ্গ ময়নাতদন্ত প্রতিবেদন দিতে আরও কিছু সময় লাগবে বলেও উল্লেখ করেন তিনি।

জানা যায়, গত ৪ ডিসেম্বর রাতে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের ৬৪/৪ নম্বর ভবনের (চারতলা) সামনে থেকে পুলিশ অজ্ঞাত হিসেবে রুম্পার লাশ উদ্ধার করে। লাশ যেখানে পড়েছিল, তার পাশে আরও দুটি ভবন ছিল, একটি ১১ তলা এবং অন্যটি পাঁচতলা। পরিচয় না পাওয়ায় ওইদিনই পুলিশ বাদী হয়ে রমনা থানায় মামলা করে। পরদিন লাশের পরিচয় পাওয়া যায়। তার বাবা পুলিশ পরিদর্শক রোকন উদ্দিন হবিগঞ্জের একটি ফাঁড়িতে কর্মরত। গ্রামের বাড়ি ময়মনসিংহের বিজয়নগরে। রাজধানীর শান্তিবাগে মা ও ভাইয়ের সঙ্গে থাকতেন স্টামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থী রুম্পা। তাকে হত্যা করা হয়েছে, নাকি তিনি আত্মহত্যা করেছেন, তা নিশ্চিত হতে পারেননি তদন্ত সংশ্নিষ্টরা।

মামলাটি ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের দক্ষিণ বিভাগ তদন্ত করছে। সন্দেহভাজন হিসেবে রুম্পার বন্ধু আবদুর রহমান সৈকতকে গ্রেপ্তারের পর ৮ ডিসেম্বর তাকে রিমান্ডে নেয় ডিবি। রিমান্ড শেষে শুক্রবার তাকে আদালতে পাঠানো হয়। পুলিশ জানিয়েছে, সৈকতের সঙ্গে রুম্পার প্রেমের সম্পর্ক ছিল। তবে রুম্পার মৃত্যুর আগেই তাদের সম্পর্কের অবনতি ঘটে। সৈকতের গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ থানার কাছিহাটা মুন্সীবাড়ি। বর্তমান বাসা খিলগাঁওয়ের তিলপাপাড়ায়। তিনি এক সময় সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। তবে বর্তমানে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের বিবিএর শিক্ষার্থী।

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।