উৎসবের আমেজ ঢাবির বিজয় একাত্তর হলে


Published: 2020-01-22 03:31:34 BdST, Updated: 2020-04-04 01:23:19 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে মুজিব বর্ষ উপলক্ষে হল সংসদের উদ্যোগে হলের মাঠে শুরু হয়েছে 'বঙ্গবন্ধু মিনি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০'।

সোমবার বিকালে টুর্নামেন্টের উদ্বোধন করেন বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. আবদুল বাছির।

এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ৮ বিভাগের ৮ টি দল- ঢাকা ওয়ারিয়র্স, ময়মনসিংহ নাইট রাইডার্স, সিলেট সোলজার্স, বরিশাল বার্নার্স, খুলনা টাইগার্স, রাজশাহী রয়েলস, চট্টগ্রাম চ্যাম্পিয়নস ও রংপুর জয় ফাইটার্স। প্রত্যেক বিভাগের একজন টিম মালিক, ম্যানাজার, অধিনায়ক আছে।

প্রতিদিন সন্ধ্যা থেকে খেলা শুরু হবে। ২৫ তারিখ সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। আর ফাইনাল খেলার তারিখ ও সময় হল সংসদ পরে জানিয়ে দিবে।

প্রতিদিন সন্ধ্যায় যেন উৎসবে পরিনত হয় বিজয় একাত্তর হল। সবাই হল মাঠে উপস্থিত হয়ে খেলা উপভোগ করে।

বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. আবদুল বাছির স্যার ক্রিকেট টুর্নামেন্ট সম্পর্কে ক্যাম্পাসলাইভকে বলেন "বঙ্গবন্ধু আমাদের একটি আবেগ, ভালোবাসার জায়গা। সেই জায়গা থেকে হল সংসদের সবাই মিলে এটা আয়োজন করেছে স্বল্প সময়ের মাঝে।

আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই। পাথরে ঢাকা এই শহরে শিক্ষার্থীদের আমরা খুব কমই আনন্দ দিতে পারি। কিন্তু এটা শিক্ষার্থীদের মাঝে আনন্দ বিলিয়ে দেওয়ার অন্যন্য সুযোগ বলে আমি মনে করি। পুরো ক্যম্পাসে এটা ছড়িয়ে পড়ুক এটা আমি আশা করি"।

বিজয় একাত্তর হলের ভিপি সজীবুর রহমান সজিব ক্রিকেট টুর্নামেন্ট সম্পর্কে ক্যাম্পাসলাইভকে বলেন "জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্ম শতবার্ষিকী উপলক্ষে হলের ছোট মাঠে আমরা একটি মিনি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করেছি।

টুর্নামেন্টে অংশ নেওয়া দলসমূহ

 

হলের সিনিয়র জুনিয়র সবাই প্রত্যক্ষ পরোক্ষভাবে ভাবে অংশগ্রহণ করতেছে। সবাই আনন্দ উদ্দীপনা নিয়ে খেলা দেখতেছে। আমি আমার কাজের মাধ্যমে শিক্ষার্থীদের আস্থা ধরে রাখতে পারাটাই বড় প্রাপ্তি। সবাই আনন্দ উদ্দীপনা নিয়ে খেলা দেখতেছে এটাই আমার ভিপি হিসাবে বড় পাওয়া"

বিজয় একাত্তর হলের প্রিন্টিং এন্ড পাবলিকেশন ডিপার্টমেন্টের শিক্ষার্থী আজহারুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন "মুজিব বর্ষ উপলক্ষে হল সংসদ অনেক উদ্যোগ নিয়েছে। তার মাঝে এই ক্রিকেট টুর্নামেন্ট অনন্য। হল সংসদকে ধন্যবাদ জানাই ছাত্রদের জন্য এরকম একটা টুর্নামেন্ট আয়োজনের জন্য। প্রতি বছর হল সংসদ এরকম টুর্নামেন্ট আয়োজন করুক এটা চাই"।

বিজয় একাত্তর হলের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জোবায়েদ হোসাইন জিদ্দা ক্যাম্পাসলাইভকে বলেন "বঙ্গবন্ধুর জম্ম শতবার্ষিকী উপলক্ষে হল সংসদ অনন্য ভূমিকা পালন করেছে এই টুর্নামেন্ট আয়োজন করে। আমি দুর্দান্তভাবে উপভোগ করছি"।

খেলা দেখতে আসা সূর্যসেন হলের শাহাদাৎ হোসেন নামের এক শিক্ষার্থী বলেন "এই ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা বিজয় একাত্তর হলের অসাধারণ একটি উদ্যোগ। সূর্যসেন হল সংসদকেও আহ্বান করবো মুজিব বর্ষ উপলক্ষে এরকম একটি টুর্নামেন্ট যাতে আয়োজন করে"।

ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।