বাসচাপায় ছাত্রী নিহত: চালক গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন


Published: 2020-01-22 20:43:50 BdST, Updated: 2020-02-24 05:07:59 BdST

লাইভ প্রতিবেদকঃ বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের ১৭ তম ব্যাচের ছাত্রী নাজনীন আক্তার ঋতু নিহতের ঘটনা ঘটে। এই ঘটনায় ঘাতক বাস রবরব পরিবহনের চালককে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

একই সাথে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করতে সরকারের প্রতি দাবি জানান তারা। বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে নিহত ছাত্রীর পরিবারের সদস্যসহ স্বজনেরাও অংশ নেন।

বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে মানববন্ধনে নিহত ছাত্রীর স্বামী সাইফুল ইসলাম জানান, গত ২৮ ডিসেম্বর রাতে রবরব পরিবহনের একটি গাড়ি থেকে আমি এবং আমার স্ত্রী নাজনীন আক্তার ঋতু নামার সময় চালক দ্রুত গতিতে আবার বাস চালিয়ে চলে যায়।

‘এতে আমি নামতে সক্ষম হলেও আমার স্ত্রী বাসের দরজা থেকে রাস্তায় ছিটকে পড়ে যান।
পরে পথচারীদের সহায়তায় তাকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে নেওয়া হয়। কিন্তু ৫ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পরে ২ জানুয়ারি সকালে তিনি মারা যান।’

তিনি আরো বলেন, এ ঘটনায় মিরপুর মডেল থানায় ৩১ ডিসেম্বর পরিবহন কোম্পানি ও গাড়ির চালক এবং হেলপারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। কিন্তু পুলিশ এখনও পর্যন্ত এ বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি।

নিহত ঋতুর স্বামী সাইফুল জানান, আমি চাই এই ঘটনার সুষ্ঠু তদন্ত হোক এবং বাসের চালক ও হেলপারকে গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক। যাতে ভবিষ্যতে আর চালকের অবহেলায় কোনো যাত্রীর প্রাণ হারাতে না হয়। সেই সাথে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানাই।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।