ঢাবি ছাত্রীদের আত্মরক্ষার কৌশল বিষয়ক কর্মশালা


Published: 2020-01-24 03:21:12 BdST, Updated: 2020-04-07 17:14:50 BdST

ঢাবি লাইভ: যৌন নিপীড়ন বিরোধী সামাজিক আন্দোলনের পাশাপাশি মেয়েদের আত্মরক্ষার কৌশল সম্পর্কে অবগত এবং নারী উত্যক্তকরণকে নিরুৎসাহিত করে "না কে না বলা" হিসেবেই অনুপ্রাণিত করতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হিমু পরিবহণ এর যৌথ উদ্যোগে একটি কর্মশালা অনুষ্ঠিত হবে।

আগামীকাল শুক্রবার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সুইমিংপুলে "আমি নির্ভয়, আমি অদম্য" শিরোনামে কর্মশালাটি আয়োজন করা হবে। কর্মশালাটির স্লোগান "নারী অদম্য নারী নির্ভয় একসাথে গাই নারীর জয়"

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সদস্য তিলোত্তমা সিকদারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক অনাবাসিক সকল মেয়ের প্রতি আহ্বান থাকবে কর্মশালাটিতে অংশ নেয়ার। বাংলাদেশের প্রত্যেকটি মেয়ের সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত, নারীর উপর সকল রকম নিপীড়নের স্থায়ী অবসান এবং নারীর আত্বমর্যাদা, ব্যক্তিস্বাধীনতা, মানুষ হিসেবে সামাজিক প্রতিষ্ঠা যতদিন না বাস্তবায়িত হবে, ততদিন ঢাকা বিশ্ববিদ্যালয় দায়মুক্ত হবে না। বাংলাদেশের জন্য এটাই আমাদের অঙ্গীকার। অংশগ্রহণকারীদের কর্মশালাটি শেষে সার্টিফিকেট দেয়া হবে বলে জানান তিনি।

কর্মশালাটিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. সাদেকা হালিম, পর্বতারোহী নিশাত মজুমদার, জাতীয় অ্যাথলেট শিরিন সুলতানা,গণমাধ্যম কর্মী শরাফত হোসেন,কারাতে ট্রেইনার ও গণমাধ্যম কর্মী ইশতিয়াক আহমেদ, কারাতে ট্রেইনার নয়না চৌধুরী উপস্থিত থাকার কথা রয়েছে।


ঢাকা, ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।