নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ‘বসন্ত উৎসব ১৪২৬’


Published: 2020-02-16 23:33:58 BdST, Updated: 2020-04-05 23:09:30 BdST

এনএসইউ লাইভঃ বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথপ্রদর্শক, দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাংকিং এ প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বসন্তের আগমনি বার্তা এবং বাঙালি সংস্কৃতির ঐতিহ্যকে ধরে রাখতে প্রতিবছরের ন্যায় এবারও ছাত্রছাত্রীরা অনেক জাঁক-জমকপূর্ণ ভাবে বসন্তকে বরণ করে নিয়েছে।

হাজারো ছাত্রছাত্রীর পদচারণে মুখোরিত ছিল নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রাঙ্গণ। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে ছিল শোভাযাত্রা, বাউলগান, নাচ, সার্কাস, মেলা ও যাত্রাপালা। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ সময় ঢাকঢোল, বাঁশি আর একতারার সুরে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা। শোভাযাত্রা শেষে অতিথিরা বসন্ত উৎসব উপলক্ষ্যে ক্যাম্পাসে স্থাপিত বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি প্রফেসর আতিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ।

এ কে এম এনামুল হক শামীম, এমপি বলেন, আমাদের জীবনে যেমন বসন্ত আসে তেমনি শীতও আসে, ঝড়ও আসে তাই বলে আমাদের বসে থাকলে চলবে না, বসন্ত কে নিয়ে আসতে হবে নিজের জন্য, সবার জন্য, দেশের জন্য এবং জাতীর জন্য। এসময় তিনি বাঙালি সংস্কৃতির পৃষ্টোপোষকতায় এধরণের অনুষ্ঠান আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ বলেন, আমরা নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বাঙালি সংস্কৃতির সব ধরনের পার্বণ জাঁক-জমকপূর্ণ ভাবে উদযাপন করে থাকি। এসময় তিনি শিক্ষার্থীদের উৎসব মুখর পরিবেশে বসন্ত উৎসব উদযাপন করতে এবং পড়াশোনার পাশাপাশি দেশের সেবায় নিজেদের নিয়োজিত রাখতে আহবান জানান।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি প্রফেসর আতিকুল ইসলাম বলেন, বসন্তের ফুলের পাপড়ির মতো সবার মন বিকশিত হোক- এ কামনা করি। বাঙালি সংস্কৃতির আবহমান ধারার অনুসরণে আমাদের শিক্ষার্থীরা আরও পরিপুষ্ট হোক।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য, জনাব আজিম উদ্দিন আহমেদ, জনাব এম. এ. কাসেম, মোঃ শাহজাহান, মিজ রেহানা রহমান, প্রো-ভিসি প্রফেসর ড. এম. ইসমাইল হোসেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক। বিভাগীয় প্রধান।

নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রশাসন বিভগের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ সাবের, রেজিস্ট্রারার এ. এইচ. লুৎফুল হাসান, পাবলিক রিলেশন্স অফিস এর পরিচালক জামিল আহমেদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির সাংস্কৃতিক সংগঠনের ফ্যাকাল্টি উপদেষ্টা মিজ রুমানা হক লুভা, শিক্ষকবৃন্দ,কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ।

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।