ঢাবির বিজয় একাত্তর হলে ফ্রী ডেন্টাল কেয়ার


Published: 2020-02-20 03:44:08 BdST, Updated: 2020-04-05 22:44:21 BdST

ঢাবি লাইভঃ 'ওয়ার্ল্ড ওরাল হেলথ্ ডে' সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হল সংসদের উদ্যোগে আয়োজন করা হয়েছে ফ্রী ডেন্টাল কেয়ার। সকাল ৮টা থেকে চিকিৎসা সেবা প্রদান শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত।

বিজয় একাত্তর হল সংসদের সাথে পার্টনার হিসাবে চিকিৎসা সেবা প্রদান করছেন সেন্সিটিভ এক্সপার্ট পেপসোডেন্ট এবং বাংলাদেশ ডেন্টাল সোসাইটি।

শিক্ষার্থীরা নিজের নামে রেজিষ্ট্রেশন করে লাইনে দাড়িয়ে চিকিৎসা সেবা গ্রহণ করছেন। ফ্রী ডেন্টাল কেয়ারের সামনে দেখা যায় অনেক শিক্ষার্থী লাইনে দাড়িয়ে আছে চিকিৎসা গ্রহণের জন্য। তাছাড়াও তাদেরকে দেয়া হচ্ছে একটি সেন্সিটিভ এক্সপার্ট পেপসোডেন্ট।

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের শিক্ষার্থী আশিকুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, ফ্রী ডেন্টাল কেয়ারের মাধ্যমে আমরা দাঁতের সমস্যা সম্পর্কে একটি প্রাথমিক ধারণা নিতে পারছি। আমার দাঁত দেখার পর তারা আমাকে একটি পেস্ট ব্যবহারের সাজেস্ট করলো।

তিনি বলেন, বিজয় একাত্তর হল সংসদের এমন কার্যক্রম অবশ্যই প্রশংসনীয়। শিক্ষার্থীেদের কল্যাণে এরকম কার্যক্রম আরো নেয়া উচিত।

বিজয় একাত্তর হলের শিক্ষার্থী মাহমুদ হোসেন বলেন, আমার দাঁতে খুব বেশি সমস্যা ছিল না, তবুও দেখালাম। আমি মনে করি, এটা হল সংসদের একটা ভালো উদ্যোগ । এর মাধ্যমে আমরা দাঁতের সমস্যা সম্পর্কে জানতে পারছি।

এ সম্পর্কে বিজয় একাত্তর হল সংসদের ভিপি সজিব বলেন, আমরা হল সংসদের নির্বাচিত হবার পর থেকেই হলের শিক্ষার্থীদের নানান সমস্যা সমাধানের পাশাপাশি তাদেরকে সুস্থ স্বাভাবিক জীবন যাপনের জন্য নানা মুখী কর্মসূচি গ্রহণ করেছি। তারই ধারাবাহিকতায় আজকের এই উদ্যোগ আমরা গ্রহন করেছি।

আমরা শরীরের প্রতি যত্নশীল হলেও অনেকেই কিন্তু মুখের নানা রোগ সম্পর্কে জানিনা বা জানলেও সেভাবে যত্ন নেইনা।আজকে এই ক্যাম্পিনের মাধ্যমে হলের শিক্ষার্থীরা তাদের মুখে কোন রোগ থাকলে বিনামূল্যে চিকিৎসা পাবে। পাশাপাশি মুখের বিভিন্ন ধরনের রোগ সম্পর্কে তারা সচেতন হবে।

তিনি আরো বলেন, আপনারা জানেন প্রতি বছর ২০ শে মার্চ 'ওয়ার্ল্ড ওরাল হেলথ্ ডে' সারা বিশ্বে পালিত হয়ে থাকে।এ বছরের ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে কে সামনে রেখে "পেপসুডেন্ট সেনসিটিভ এক্সপার্ট" আজকের এই কর্মসূচিতে আমাদের সার্বিক ভাবে সাহায্য করছে।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।